Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

ইউরো পেছানোয় সুবিধা ইতালির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসের প্রভাবে ইউরো-২০২০ এক বছর পিছিয়ে যাওয়ায় সুবিধা হয়েছে ইতালির, মত রবের্তো মানচিনির। এক বছরে দল আরও অভিজ্ঞ হয়ে উঠবে বলে মনে করেন এই ইতালিয়ান কোচ।
করোনাভাইরাস প্রাদুর্ভাবের আগে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ইতালির প্রস্তুতির সময় চোটে পড়েন মিডফিল্ডার নিকোলো জানিওলো ও জর্জিও কিয়েল্লিনি। এরই মাঝে সেরে উঠেছেন জুভেন্টাস ডিফেন্ডার কিয়েল্লিনি। একই পথে আছেন নিকোলো। তরুণ আরও যারা জাতীয় দলে আছেন তারা বাড়তি এক বছরে আরও অভিজ্ঞতা অর্জন করবেন বলে গাজ্জেত্তা দেল্লো স্পোর্তকে দেওয়া সাক্ষাৎকারে জানান মানচিনি, ‘ইউরোপিায়ান চ্যাম্পিয়নশিপের জন্য ছেলেরা আরও অভিজ্ঞ হয়ে উঠবে, যদিও অল্প সময়ের মধ্যে তাদের খেলতে হবে অনেক ম্যাচ। তাদের শারীরিক অবস্থার প্রতি আমাদের গভীর মনোযোগ দিতে হবে। ...আমি ছেলেদের কাছ থেকে শুনেছি, তারা সবাই খেলায় ফিরতে চায়।’
তিন মাসের বেশি সময় বন্ধ থাকার পর আগামী ২০ জুন আবার শুরু হচ্ছে সেরি আ। এ নিয়ে নিজের ভাবনা জানান ম্যানচেস্টার সিটির সাবেক এই কোচ, ‘অনেক খেলোয়াড় পুরোপরি ফিট থাকবে না। শুরুতে মানিয়ে নেওয়া কঠিন হবে।’
রাশিয়া বিশ্বকাপে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি জায়গা পেতে ব্যর্থ হওয়ার পর কোচ জামপিয়েরো ভেনতুরার স্থলাভিষিক্ত হন মানচিনি। তার অধীনে ১০ ম্যাচে শতভাগ জয়ে ইউরোর ম‚ল পর্ব নিশ্চিত করে ইতালি। এ বছরের জুন-জুলাইয়ে হওয়ার কথা ছিল ইউরো-২০২০, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে তা এক বছর পিছিয়ে দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউরো

২২ ফেব্রুয়ারি, ২০১৯
১৮ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন