Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জেলা পরিষদ সদস্যের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ১২:০০ এএম

ফরিদপুরের বোয়ালমারীতে একটি মাদরাসার সরকারি গাছ অবৈধভাবে বিক্রি করেছেন জেলা পরিষদ সদস্য এক আ.লীগ নেতা। গাছগুলোর আনুমানিক মূল্য প্রায় লক্ষাধিক টাকা।
জানা যায়, উপজেলার ময়না ইউনিয়নের হাটখোলারচর মোহাম্মদিয়া দাখিল মাদরাসার ছোট বড় ১৪টি মেহেগনী গাছ গত সোমবার সকালে অবৈধভাবে বিক্রি করে দিয়েছেন মাদরাসা পরিচালনা পর্ষদের সভাপতি, ফরিদপুর জেলা পরিষদ সদস্য ও ময়না ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক মো. আবু জাফর ছিদ্দিকী এবং মাদরাসাটির সুপার আবু জাফর সিদ্দিক। বিক্রি করা গাছের কয়েকটি অংশ খরসূতি ঈদগাহ বাজার সংলগ্ন একটি স’মিলে রয়েছে।
মাদরাসার সুপার আবু জাফর সিদ্দিক বলেন, মাদরাসার পরিচালনা পর্ষদের সভাপতি সকল সদস্যদের সাথে কথা বলে নতুন ভবন নির্মাণের জন্য গাছগুলো কেটেছেন। মাদরাসার স্বার্থেই এগুলো ব্যবহার করা হবে। স্থানীয় হাটখোলারচর গ্রামের মো. মিরাজ পরামানিক (৪০) ও রাসেল আহমেদ (২৮) জানান, মাদরাসার কয়েকটি গাছ বিক্রি করেছে বলে আমরা শুনেছি। ব্যবসায়ীরা গাছগুলো কেটে নিয়েছে।
মাদরাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও জেলা পরিষদ সদস্য আবু জাফর ছিদ্দিকী গাছ বিক্রির বিষয়টি অস্বীকার করে বলেন, উন্নয়নের স্বার্থে গাছগুলো কাটা হয়েছে। প্রশাসনের অনুমতি নেয়া হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, মাদরাসার উন্নয়নেই গাছগুলো ব্যবহার করা হবে তাই প্রশাসনের বা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন অনুমতি নেয়া হয়নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ জানান, গাছ কাটার বিষয়টি আমি জেনেছি। এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাব্বির আহমেদকে তদন্তের দায়িত্ব ভার দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ