Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

একজন নজরুল গবেষকের নীরবে চলে যাওয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ১২:০০ এএম

নীরবে-নিভৃতে, অনাদর-অবহেলায় চলে গেলেন প্রখ্যাত নজরুল গবেষক ও দৈনিক ইনকিলাব পত্রিকার সাবেক সহকারী সম্পাদক শেখ দরবার আলম। হৃদরোগে আক্রান্ত হয়ে গত শনিবার রাজধানীর রাশমনো হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি চরম অর্থকষ্টে ছিলেন। এমনকি মৃত্যুর সময় যথাযথ চিকিৎসা সেবাটুকুও পাননি এই গুনী মানুষটি। 

পবিরার সূত্রে জানা যায়, গত ২৭ মে রাতে শেখ দরবার আলমের হার্ট অ্যাটাক হয়। বৃহস্পতিবার সকালে তিনি ইসলামী ব্যাংক হাসপাতালে যান। পরীক্ষা-নিরীক্ষা শেষে সেখান থেকে জানানো হয়, তার মেজর অ্যাটাক হয়েছে। তাই দ্রুত তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট অথবা হার্ট ফাউন্ডেশনে ভর্তি হওয়ার পরামর্শ দেন তারা। বৃহস্পতিবার হৃদরোগ ইনস্টিটিউটের সিসিইউতে ভর্তি করা হলেও গত শুক্রবার সকালেই তাকে সেখান থেকে বের করে ওয়ার্ডে রাখা হয়। কর্তৃপক্ষের কাছে জানতে চাইলে তারা জানান, এখানে তার চেয়ে খারাপ রোগী আছে, তাই তাকে ওয়ার্ডে রাখতে হবে। সেখানে তার অবস্থার মারাত্মক অবনতি ঘটলেও চিকিৎসক বা কোন ধরনের চিকিৎসার দেখা মেলেনি। ফলে বাধ্য হয়ে রিলিজ নিয়ে শনিবার হার্ট ফাউন্ডেশনে নেয়া হলে সেখানকার কর্তৃপক্ষ করোনা পরীক্ষা ছাড়া তাকে ভর্তি করতে রাজি হয়নি। পরে মগবাজারস্থ রাশমনি হাসপাতালে নেয়ার পর পরই তিনি ইন্তেকাল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ