Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

সাদ এরশাদকে লাঞ্ছিত

রংপুর থেকে স্টাফ রিপোর্টারঃ | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ১২:০০ এএম

রংপুরে এরশাদের বাসভবন ‘পল্লী নিবাস’ -এ এরশাদ পুত্র সংসদ সদস্য রাহগির আল মাহি সাদ এরশাদের মতবিনিময় সভায় হট্টগোলের ঘটনাকে কেন্দ্র করে জাতীয় পার্টির দু’টি গ্রুপ মুখোমুখি অবস্থান নিয়েছে। এরই ধারাবাহিকতায় গতকাল বুধবার মহানগর জাতীয় পার্টি এবং এরশাদপুত্র রাহগীর আল মাহী সাদ পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছেন।
সম্মেলনে সাদ এরশাদ বলেন, ডিও লেটারে স্বাক্ষর না করার ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার সন্ধ্যায় এক মতবিনিময় সভায় কয়েকজন হট্টগোল করে তাকে এবং তার স্ত্রীকে লাঞ্ছিত করে। এ ঘটনায় স্থানীয় নেতাদের ইন্ধন রয়েছে। তাদের ইন্ধনেই দুস্কৃতিকারীরা এ ঘটনা ঘটিয়েছে।
গতকাল বুধবার বেলা ২ টার দিকে দর্শনার ‘পল্লী নিবাস' এ সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য রাহগির আল মাহি সাদ এরশাদ সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন। তিনি আরও জানান, ঈদের পর গত মঙ্গলবার সন্ধ্যায় নেতাকর্মীদের নিয়ে বৈঠক করছিলাম। সেখানে ডিও লেটারে স্বাক্ষর না দেয়ায় তাকে ও তার স্ত্রীকে গালিগালাজ করে ও ভয়ভীতি দেখিয়ে লাঞ্ছিত করা হয়। এসময় নিজের জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেন তিনি।
অন্যদিকে, ওই ঘটনার সুষ্ঠু তদন্ত দাবিসহ আটক নেতাকে ছেড়ে দিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে মহানগর জাতীয় পার্টির সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। বুধবার পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনে করে হট্টগোলের ঘটনায় পক্ষে-বিপক্ষে এসব অভিযোগ তুলে ধরা হয়।
গতকাল বুধবার দুপুর সাড়ে বারোটায় নগরীর সেন্ট্রাল রোডস্থ দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন মহানগর জাতীয় পার্টির সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।
তিনি অভিযোগ করেন, বহিরাগত ও ভাড়াটে গুন্ডাদের সাথে নিয়ে রংপুরে রাজনীতি করছেন সাদ এরশাদ। তার লেলিয়ে দেয়া বাহিনী ২৭ নম্বর ওয়ার্ড জাপার সাধারণ সম্পাদক টিপু সুলতান ওরফে রংপুরীকে মারধর করেছে। অন্যায়ভাবে তাকে পুলিশে সোপর্দ করে ঘটনা ভিন্নখাতে প্রভাবিত করার চেষ্টা করছে। সংবাদ সম্মেলন শেষে একটি বিক্ষোভ মিছিল নিয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জাপার নেতাকর্মীরা।
এদিকে আটকের বিষয়ে মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ রোকনুজ্জামান জানিয়েছেন, উদ্ভূত পরিস্থিতিতে জিজ্ঞাসাবাদের জন্য জাপা নেতা টিপু সুলতানকে থানায় নিয়ে আসা হয়েছে। এখনো কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি।
উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যায় পল্লীনিবাসে ডিও লেটারে স্বাক্ষর না করায় রংপুর-৩ আসনের সংসদ সদস্য রাহগির আল মাহি সাদ এরশাদের ওপর হামলার চেষ্টা ও লাঞ্ছিত করার অভিযোগে স্থানীয় নেতা টিপু সুলতানকে আটক করে পুলিশ। এনিয়ে বিক্ষুব্ধ নেতাকর্মীরা পল্লী নিবাসের সামনে জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। এই বিক্ষোভ মধ্যরাত পর্যন্ত চলে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে ‘পল্লীনিবাস’ এলাকায় পুলিশ মোতায়েন রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ