Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

কুষ্টিয়ায় একদিনেই সব্বোর্চ ১৬ জন করোনা আক্রান্ত

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ৯:১৭ এএম

কুষ্টিয়ায় নতুন করে আরও ১৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আর এ সংখ্যায় জেলার একদিনের সব্বোর্চ আক্রান্তের রেকর্ড। এ নিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা (বহিরাগত বাদে) দাঁড়ালো ৯০ জনে। মোট সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ২৯ জন।

বুধবার (০৩ জুন) সন্ধ্যায় কুষ্টিয়ার জেলা সিভিল সার্জন ডাক্তার এস এম আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের পিসিআর ল্যাবের প্রাপ্ত তথ্য মতে, আজ কুষ্টিয়ায় ১৭৬টি নমুনা (কুষ্টিয়ার ৮৬টি, চুয়াডাঙ্গার ৫২টি ও মেহেরপুরের ৩৮) পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে যার মধ্যে কুষ্টিয়ার ১৬ জন ও চুয়াডাঙ্গা জেলায় ৩ জনের করোনা পজিটিভ এসেছে। বাকি ফলগুলো নেগেটিভ এসেছে।

কুষ্টিয়া নতুন শনাক্তকৃত ১৬ জনের মধ্যে জালের সদর উপজেলায় ১১ জন, ভেড়ামারা উপজেলার ৪ জন, দৌলতপুর উপজেলায় ১ জন।

কুষ্টিয়ার সদর উপজেলায় আক্রান্ত ১১ জনের মধ্যে ৮ জনের ঠিকানা বরইটুপি, উজানগ্রাম বাকি ১ জন করে রোগী মোল্লা তেঘরিয়া, হরিপুর ও কোর্টপাড়ার। ভেড়ামারা উপজেলায় আক্রান্ত ২ জনের ১২ দাগ ও ১ জনের ১৬ দাগে। দৌলতপুর উপজেলায় আক্রান্ত ১ জনের প্রাগপুরের মহিশকুন্ডায়।

নতুন ১৬ জনসহ শনাক্তকৃত ৯০ জনের মধ্যে দৌলতপুর উপজেলায় ২২ জন, ভেড়ামারা উপজেলায় ১৫ জন, মিরপুর উপজেলায় ১০ জন, সদর উপজেলায় ২৩ জন, কুমারখালী উপজেলায় ১৫ জন ও খোকসা উপজেলায় ৫ জন।

মোট ৯০ জনের মধ্যে পুরুষ রোগী ৬৮ ও নারী ২২ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ৬১ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন ২ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন