Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

গর্ভবতী হাতিকে হত্যা ক্ষোভে ফুঁসছে বলিউড!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ৯:২৭ এএম

প্রাণঘাতী করোনাভাইরাসের মধ্যেই একের পর এক প্রাকৃতিক বিপর্যয়ে বিধ্বস্ত গোটা ভারত। এমন পরিস্থিতিতে চারপাশে যতই বদলে যাওয়ার বার্তা ছড়িয়ে পড়ুক, তাতেও কিছু জিনিস বদলায়নি। সম্প্রতি কেরালার মালাপ্পুরম জেলায় বাজি ভরা আনারস খাইয়ে হত্যা করা হলো এক গর্ভবতী হাতিকে। সেই ঘটনার ভিডিও ধারণ করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন ওই জেলার মানুষের একাংশ।

এমন পাশবিক ভিডিও প্রকাশ্যে আসতেই নিন্দার ঝড় বইছে বিশ্বব্যাপী। সাধারণ মানুষ থেকে শোবিজ তারকারা সকলে ক্ষোভ উগড়ে দিচ্ছেন এই নিষ্ঠুর ঘটনার বিরুদ্ধে। নানাভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে উঠে আসছে হাতিটির প্রতি মানুষের অত্যাচারের কথা।

এবার হতাশা, ক্ষোভ উগরে দিলেন অভিনেত্রী আনুশকা শর্মা। নিজের ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, কেরালার মন্ত্রীকে অনুরোধ জানাচ্ছি এই ঘটনার নেপথ্যে থাকা মানুষদের খুঁজে বের করে তাদের যথাযোগ্য শাস্তিদান করতে। এক গর্ভবতী হাতিকে বাজি ভর্তি আনারস খাওয়ানো হয়। সেই বাজিগুলো তার মুখেই ফেটে যায় এবং তার চোয়ালের ব্যাপক ক্ষতি হয়। সারা গ্রাম ঘুরে বেরিয়ে শেষে একটি পুকুরে দারিয়ে তার মৃত্যু হয়!

অভিনেত্রী আরও লেখেন, খারাপ মানুষ আমাদের আশেপাশেই ঘুরে বেড়াচ্ছেন। প্রচন্ড কষ্টে থাকলেও হাতিটি কারো ক্ষতি করেনি। পশুপ্রেমী আনুশকা এমন ঘটনায় রীতিমতো ভেঙ্গে পড়েছেন। তার পোস্টের মন্তব্যের ঘরে অনেকেই হতাশা প্রকাশ করেছেন।

টুইট করে ক্ষোভ প্রকাশ করেছেন বলিউড খিলাড়ি আক্কি। তিনি লিখেছেন, হয়তো পশুরা কম বন্য ও মানুষেরা কম মানবিক। হাতিটির সঙ্গে যা হলো তা অমানবিক, দুঃখজনক। এটা মেনে নেওয়া যায় না। দোষীদের শাস্তি দেওয়া হোক।

'বাঘী' খ্যাত অভিনেত্রী বরাবরই পশুপ্রেমী। এমন ঘটনায় তিনি মর্মাহত। নিজের সোশ্যাল হ্যান্ডেলে নায়িকা লিখেছেন, কিভাবে, এমন কিছু হতে পারে? মানুষের হৃদয় বলতে কিছু নেই। আমার হৃদয়ে ভেঙে গেছে। দোষীদের কঠোর শাস্তি দেওয়া হোক।

এছাড়া রণবীর সিং, বরুণ ধাওয়ান, করণ জোহর, আলিয়া ভাট, দীপিকা, প্রিয়াঙ্কা চোপড়া, সুনীল শেট্টি সহ অসংখ্য তারকারা এই পাশবিক ঘটনায় ক্ষোভ প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট শেয়ার করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ