Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭, ২২ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

চাঁদপুরে করোনা উপসর্গে ৪৩ নারী-পুরুষের মৃত্যু: ১৮জনের পজেটিভ

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ৯:৫৬ এএম

চাঁদপুরে গত দুই মাসে করোনা উপসর্গ নিয়ে ৪৩জন নারী-পুরুষের মৃত্যু হয়েছে। মৃত্যুর পর তাদের নমুনা পরীক্ষা করে ১৮ জনের রিপোর্ট পজিটিভ পাওয়া গেছে। বাকী ১৯ জনের নেগেটিভ এবং ৬ জনের রিপোর্ট অপেক্ষমান।

বুধবার (৩ জুন) চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে গনমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে। শুধুমাত্র মঙ্গলবার(২জুন) দিনগত রাত থেকে বুধবার বিকেল পর্যন্ত চাঁদপুর সদরে ৩জন, হাজীগঞ্জ ২জন ও শাহরাস্তিতে ১জন করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৩জনই উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

চাঁদপুর জেলায় এভাবে প্রতিদিনই করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে মানুষ। মৃত্যুর পর পরই যেহেতু তাদের করোনা পজিটিভ না নেগেটিভ তা নির্নয় করা সম্ভব হচ্ছে না, সেই জন্য নমুনা সংগ্রহ করে পরীক্ষার রিপোর্ট আসা পর্যন্ত অপেক্ষা করতে হয় ওই পরিবারে লোকদেরকে। ফলে ওই পরিবার ও আশাপাশের লোকদের মধ্যে একটি অজানা আতংক কাজ করতে থাকে।

এই বিষয়ে চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মো. সাখাওয়াত উল্লাহ জানান, অনেক সময় সচেতনতার অভাবে আক্রান্তরা বিষয়টি গোপনে রাখে। তারা উপসর্গ দেখা দিলে চিকিৎসকের পরমার্শ ও স্বাস্থ্যবিধি মেনে চললে মৃত্যু ঝুঁকি কম থাকে। দেখাগেছে অনেক সচেতন লোকও শেষ মূহুর্তে এসে যোগাযোগ করে। যার কারণে ইচ্ছা থাকলেও আমরা চিকিৎসা দেয়ার সুযোগ পাই না। এর আগেই আক্রান্ত লোকজন মৃত্যুবরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ