Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

এবার রাশিয়ার সঙ্গে প্রযুক্তিগত সহযোগিতা বাড়াতে চায় পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ১০:৩৫ এএম

এবার রাশিয়ার সাথে পাকিস্তানের সম্পর্কে নতুন মাত্রা যোগ হচ্ছে। দুই দেশে সামরিক-প্রযুক্তিগত সহযোগিতা গড়ে তুলতে চায় পাকিস্তান। রাশিয়ায় নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত শফকত আলী খানের বরাতে এ তথ্য জানিয়েছে বুলগেরিয়ান মিলিটারি ডটকম।

রাষ্ট্রদূত বলেন, রুশ-পাকিস্তান সামরিক-প্রযুক্তিগত সহযোগিতার বর্তমান স্তর নিয়ে সন্তুষ্ট পাকিস্তান, তবে এই সহযোগিতা আরো বাড়িয়ে তুলতে চায় ইসলামাবাদ।

গত ৫-১০ বছরে দুই দেশের মধ্যে সামরিক সহযোগিতা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে জানিয়ে শফকত আলী বলেন, 'আমরা এই সম্পর্কের আরো উন্নয়নের প্রত্যাশায় রয়েছি। অবশ্যই অস্ত্র ক্রয় এবং বিতরণ এই সম্পর্কের অঙ্গ। এটি একটি চলমান প্রক্রিয়া, তবে আমি আশ্বাস দিতে পারি যে আমরা যে পরিমাণ সহযোগিতা পেয়েছি তাতে সন্তুষ্ট।

তবে ইসলামাবাদের এখানে থামার ইচ্ছা নেই জানিয়ে এই কূটনীতিক বলেন, 'আমরা এগিয়ে যেতে চাই এবং আমরা নিশ্চিত যে এটি সঠিক পন্থা। উভয় দেশের শীর্ষস্থানীয় ব্যবস্থাপনার রাজনৈতিক সমর্থন রয়েছে। আমরা নিশ্চিত যে অন্যদের মতো এই ক্ষেত্রেও তাৎপর্যপূর্ণ অগ্রগতি অর্জিত হবে।'

সূত্র : বুলগেরিয়ান মিলিটারি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ