Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

ব্রেক্সিট ও করোনা পরিস্থিতি মোকাবেলায় বরিস ব্যর্থ : থেরেসা মে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ৫:৩২ পিএম

থেরেসা মে বর্তমান প্রধানমন্ত্রী বরিস জনসনকে চুক্তিবিহীন ব্রেক্সিটের প্রভাব এবং করোনাভাইরাস পরিকল্পনা নিয়ে আক্রমণ করে বলেন, ব্রেক্সিট ও করোনা পরিস্থিতি মোকাবেলায় বরিস জনসন ব্যর্থ হয়েছেন । দ্য গার্ডিয়ান

বুধবার পার্লামেন্টে তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, যদি কোনো আনুষ্ঠানিক চুক্তি ব্যতিত ব্রিটেন ব্রেক্সিটের অন্তবর্তীকালীন সময় পার করে ফেলে, তবে তারা নিরাপত্তা ও সুরক্ষামূলক তথ্য ভাগাভাগি ও বিনিময়ের অধিকার হারাবে।

থেরেসা মে বিদেশ থেকে আগত যাত্রীদের ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখার বিষয়ে সরকারি পরিকল্পনার সমালোচনা করেন। যা আগামী সপ্তাহ থেকে শুরু হবে। তিনি বলেন , বাণিজ্যের জন্য আন্তর্জাতিক বিমান চলাচল গুরুত্বপূর্ণ। এটি ছাড়া বৈশ্বিক যোগাযোগ অসম্ভব। তাই ব্রিটেনকে বাকি বিশ্ব থেকে পৃথক করার মতো কাজ করার চেয়ে সরকার কেন আন্তর্জাতিক এভিয়েশনগুলোকে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে ব্যবস্থা নিতে সাহায্য করছে না ? যা কি না চাকরি বাঁচাবে ও ব্রিটেন পুনরায় বাণিজ্যের জন্য উন্মু ক্ত হবে ।

থেরেসা ছাড়্ও অনেক টোরি এমপি কোনো চুক্তি ব্যতিতই ব্রেক্সিটের অন্তবর্তীকালীন সময় শেষ হওয়া নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ