Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

করোনাকালে ভিডিওগুলোতে ব্যাপক সাড়া পেয়েছেন সৌরভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ৫:৫৫ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাস বাংলাদেশে হানা দেয়ার কিছুদিন আগে থেকেই সতর্কতামূলক ভিডিও করছেন সাংবাদিক ও উপস্থাপক সৌরভ ইমাম। এরই মধ্যে করোনাকালে ২০টির বেশী ভিডিও করেছেন তিনি। এর আগে বিভিন্ন সময় দেশ-বিদেশে নানা রকম ভিডিও করলেও করোনা দুর্যোগের সময় এই ভাইরাস সম্পর্কিত ভিডিও চিত্র নির্মাণ করেন সৌরভ।

তার ভিডিওগুলোতে দেখা যায় কখনো পথশিশুদের হ্যান্ড স্যানিটাইজার দিয়ে, আবার কখনো সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের হাতে মাস্ক দিয়ে করোনাকালে মানুষকে সচেতন করার চেষ্টা করছেন সৌরভ। আবার বিভিন্ন অঙ্গনের তারকাদের দিয়ে করোনার করনীয় ও সতর্কবার্তা দিয়ে তৈরী ভিডিও করে মানুষকে অনুপ্রানিত করছেন সৌরভ ইমাম। পাশাপাশি ভিডিও বার্তা ও সর্বশেষ আপডেট নিয়ে বিশে^র বিভিন্ন দেশ থেকে একুশে টেলিভিশনের এ রিপোর্টারের সঙ্গে যুক্ত হচ্ছেন প্রবাসীরাও।

উপস্থাপক ও মিডিয়া ব্যক্তিত্ব সৌরভ ইমামের ভিডিওগুলো এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে। জাতীয় ক্রিকেট তারকা রুবেল হোসেন, চিত্রনায়ক ইমন, বাপ্পী, অভিনেতা ফজলুর রহমান বাবু, সঙ্গীত শিল্পী ঐশীদের নিয়ে একটি ভিডিও নির্মান করেন তিনি। ভিডিওতে বিভিন্ন অঙ্গনের তারকারা করোনায় ফ্রন্ট লাইন যোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। তাঁর ফেসবুকে করোনা নিয়ে মতবিনিময় করেছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক, খালেদ মাসুদ পাইলট, মোহাম্মদ আশরাফুলসহ অনেক তারকারা।

করোনার সময়ে জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসা দেয়া ডাক্তারদের অনুপ্রানিত করে ভিডিওগুলোতে কথা বলেছেন তারকারা। একইভাবে করোনাকালে সেনাবাহিনী, পুলিশের আন্তরিক ও ঝুঁকিপূর্ণ কর্মকান্ডে তাদেরকে সাধুবাদ জানিয়েছেন তারকারা। তাছাড়া করোনার নানা তথ্য দিয়ে দেশবাসীকে সহায়তা করাসহ নানা কর্মকান্ডে সাংবাদিকদের সম্পৃক্তত থাকায় ধন্যবাদ জানানো হয়েছে সাংবাদিকদেরও।

এ ব্যাপরে সৌরভ ইমাম জানান, করোনার আগে দেশ-বিদেশের ভ্রমন বিষয়ক ভিডিও ছাড়াও গান ও ফানি ভিডিও নির্মান করে দর্শকদের আনন্দ দেয়ার চেষ্টা করেছি। তবে করোনার এ সময়ে স্বাভাবিকভাবেই ঘরের বাইর যাওয়ার সুযোগ নেই। লকডাউনের আগে করোনা নিয়ে একাধিক ভিডিও করে মানুষকে সচেতন করার চেষ্টা করেছি। অসহায় মানুষদের পাশে থেকেছি। কিন্তু লকডাউনের কারনে এখন ঘর থেকে বের হওয়ার সুযোগ নেই। তাই ঘরে বসেই ডিজিটাল প্লাটফর্মে ভিডিও নির্মান করে মানুষকে সচেতন করার চেষ্টা করছি, জানান সৌরভ। বিভিন্ন অঙ্গনের তারকারা তাঁর ডাকে সাড়া দেয়ায় তাদের ধন্যবাদ জানান তিনি।

বিশে^র বিভিনন্ন দেশে প্রবাসী বাংলাদেশীরাও যোগ দিচ্ছেন সৌরভের সাথে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইতালি, সেইন্ট কিটস, সুইডেন, নিউজিল্যান্ড থেকে সাংবাদিক ও প্রবাসীরা ভিডিও ও তথ্য পাঠিয়েছেন সৌরভের ফেসবুকের জন্য। দেশগুলোর করোনা আপডেটের পাশাপাশি প্রাকৃতিক সৌন্দর্য অনেককেই মুগ্ধ করছে। করোনার সময় শেষ হলে আবারো আগের মত দেশ-বিদেশ ঘুরে ভিডিও নির্মান করবেন বলেও জানান সৌরভ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন