Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

বর্ষীয়ান পরিচালক বাসু চ্যাটার্জির মৃত্যুতে তারকাদের শোক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ৯:০০ পিএম

বলিউডের বর্ষীয়ান চলচ্চিত্র পরিচালক বাসু চ্যাটার্জি আর নেই। বার্ধক্যজনিত কারণে বৃহস্পতিবার (৪ জুন) সকালে মুম্বাইয়ের নিজ বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুর সময় তার বয়স হয়েছিলো ৯৩ বছর। প্রবীণ এ পরিচালকের মৃত্যুতে সিনেদুনিয়াতে নেমে এসেছে কালো মেঘের ছায়া।

'ছোটি সি বাত' খ্যাত এই নির্মাতার মৃত্যুতে বলিউড শাহেনশা লিখেছেন, বাসু চ্যাটার্জি চলে যাওয়াতে তাঁর প্রতি দোয়া ও সমবেদনা রইলো। তিনি কোমল হৃদয়ের মানুষ এবং স্বল্পভাষী ছিলেন। আমরা একসঙ্গে 'মঞ্জিল' সিনেমায় কাজ করেছিলাম।

১৯৮৬ সালে মুক্তি পায় 'চ্যামেলি কি শাদি' চলচ্চিত্রটি। এতে মুখ্য ভূমিকায় অভিনয় করেন অনিল কাপুর। পরিচালকের মৃত্যুতে সোশ্যাল মিডিয়ায় ওই সিনেমার একটি দৃশ্য শেয়ার করে অভিনেতা লিখেছেন, তিনি সময়ের চেয়ে এগিয়ে থাকতেন। তিনি যেমন পারদর্শী ছিলেন, তেমনি ছিলেন ভালো মনের মানুষ।

বলিউডের আরেক প্রবীণ অভিনেতা অনুপম খের সোশ্যাল মিডিয়ায় শোকবার্তা জানিয়েছেন। তিনি লেখেন, আপনাকে মনে পড়বে বাসুদা।

ঢাকায় সিনেমার অভিনেতা ফেরদৌস বাসু চ্যাটার্জির মৃত্যুকে পিতৃবিয়োগের সঙ্গে তুলনা করলেন। তিনি বললেন, বাবা-মায়ের পর সবচেয়ে বড় অবদান বাসু চ্যাটার্জির। কেননা তিনি যদি 'হঠাৎ বৃষ্টি' না বানাতেন তাহলে হয়তো আমার অভিনেতা হওয়ার স্বপ্ন কোনোদিন পূরণ হতো না। আমি হয়তো অন্য পেশায় থাকতাম। এমন একজন মানুষের চলে যাওয়া পিতৃবিয়োগের চেয়ে কোনও অংশে কম নয়।

এছাড়া আমির খান, শাবানা আজমি, অমল পালেকার, প্রসেনজিৎ, পাওলি দাম, অরুণিমা, অমৃতা সিং, শ্রীলেখা সহ অসংখ্য তারকারা সোশ্যাল মিডিয়ায় শোকবার্তা জানাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন