Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

ভারী বর্ষণের সতর্কতা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ৯:২২ পিএম

ভরা গ্রীষ্মে জ্যৈষ্ঠের তিন সপ্তাহ পার। গত কয়েকদিনে দেশের বিভিন্ন স্থানে ভ্যাপসা গরম গতকাল কাটতে শুরু করে। আরব সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘নিসর্গ’ এবং বাংলাদেশের কাছাকাছি পশ্চিমা লঘুচাপের প্রভাবে বৃষ্টিপাতের মাত্রা ক্রমেই বৃদ্ধির পূর্বাভাস দেয়া হয়েছে। গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশজুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত, কোথাও ভারী বর্ষণও হয়েছে।
আজ আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, সিলেটসহ দেশের বেশিরভাগ জেলায় অস্থায়ী দমকা থেকে ঝড়ো হাওয়ার সঙ্গে হালকা থেকে মাঝারি বর্ষণের সম্ভাবনা রয়েছে।
তাছাড়া পশ্চিমা বায়ু প্রবাহের সাথে পূবালী বায়ুর সংমিশ্রণে গতকাল সন্ধ্যা থেকে আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে ঢাকাসহ দেশের কোথাও কোথাও দমকা বা ঝড়ো হাওয়াসহ মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত, এমনকি এ সময় কোথাও অতি ভারী বর্ষণের সতর্কতা দেয়া হয়েছে।
গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয় শ্রীমঙ্গলে ৮৮ মিলিমিটার। এ সময় ঢাকায় ৩১ মিলিমিটার বৃষ্টি হয়। সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ৩৪.৭ এবং সর্বনিম্ন ২৬ ডিগ্রি সেলসিয়াস। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ায় কিছুটা পরিবর্তন হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

৩০ মে, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ