Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

পঞ্চগড়ে এক স্কুল শিক্ষক ও এক ছাত্রের করোনা সনাক্ত

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ৯:৫২ পিএম

পঞ্চগড়ে এক স্কুল শিক্ষক ও এক কলেজ শিক্ষার্থীর দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬ জনে। আক্রান্ত দুই জনের বাড়ি সদর উপজেলায়। গতকাল বৃহস্পতিবার রাতে দুই জনের আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. মো. ফজলুর রহমান।
জেলা স্বাস্থ্য বিভাগের সূত্রে জানা যায়, আক্রান্তদের মধ্যে একজনের বাড়ি পঞ্চগড় পৌর এলাকার কায়েত পাড়ায়। তিনি পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক। সম্প্রতি তিনি পঞ্চগড় বাজারে প্রয়োজনীয় কেনাকাটা করতে গিয়ে আক্রান্ত হন বলে জানা গেছে। আক্রান্ত অপরজনের বাড়ি পৌর এলাকার আহমদনগরে। সে পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র। তার বয়স ২৩ বছর। সম্প্রতি সে নিজ এলাকার কারো দ্বারা করোনায় আক্রান্ত হয়েছে বলে ধারণা করছেন পঞ্চগড় সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আফরোজা বেগম রিনা।
সিভিল সার্জন ডা. মো. ফজলুর রহমান জানান, এ পর্যন্ত জেলায় ১ হাজার ৪৭৬ জনের নমুনা সংগ্রহ করার পর এখন পর্যন্ত ১ হাজার ২৯৬ জনের রিপোর্ট এসেছে। এদের মধ্যে ৮৬ জনের করোনা পজেটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে তেঁতুলিয়ায় ১১ জন, সদরে ২৫ জন, আটোয়ারীতে ৭ জন, বোদায় ৭ জন এবং দেবীগঞ্জে ৩৬ জন। ইতিমধ্যে তেঁতুলিয়ায় ৪ জন, সদরে ৩ জন, বোদায় ২ জন এবং দেবীগঞ্জে ৫ জনসহ মোট ১৪ জন সুস্থতার ছাড়পত্র পেয়েছেন এবং দুইজন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। তাদের মধ্যে বোদা উপজেলার একজন ও দেবীগঞ্জ উপজেলার একজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন