Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭, ২২ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

প্রীতি ম্যাচে প্রস্তুতি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২০, ১২:০০ এএম

সেই মার্চ থেকে স্থগিত হয়ে আছে ইংলিশ প্রিমিয়ার লিগ। ফের শুরু হবে আগামী ১৭ জুন থেকে। তবে মাঝের এ সময়ে খেলা বন্ধ থাকায় হুট করে প্রতিযোগিতাম‚লক ম্যাচ খেলতে নামলে কিছুটা সমস্যার সম্মুখীন হতে পারেন খেলোয়াড়রা। তাই এর আগে প্রীতি ম্যাচ খেলে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছে ইংলিশ ক্লাবগুলো।

অবশ্য নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলা এর মধ্যে শুরু করে দিয়েছিল ক্লাবগুলো। সোমবার অ্যানফিল্ডে অনুশীলনের মাঝেই ম্যাচ খেলেছে লিভারপুল। তবে অন্য দলগুলোর সঙ্গে প্রীতি ম্যাচ খেলতে অনুরোধ করেছিল ক্লাবগুলো। এ নিয়ে আলোচনার পর অবশেষে অনুমতি মিলেছে। ফলে স্টেডিয়ামে কিংবা অনুশীলনের ভেন্যুতে ভিন্ন ক্লাবের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলতে পারবে তারা।

প্রস্তুতি ম্যাচ নিয়ে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে বিধি নিষেধ আরোপ করেছে লিগ কর্তৃপক্ষ। মূল ম্যাচের মতো সকল নিয়ম অনুসরণ করতে বলা হয়েছে। এমন সংবাদই প্রকাশ করেছে ইংলিশ গণমাধ্যম দ্য টেলিগ্রাফ। শর্ত অনুযায়ী, অংশগ্রহণ করা সব ফুটবলারের অবশ্যই করোনাভাইরাস নেগেটিভ হতে হবে। ম্যাচের ভেন্যু নিজেদের উদ্যোগে অবশ্যই জীবাণুমুক্ত করতে হবে। কোনো ক্লাবেরই ৯০ মিনিটের বেশি ভ্রমণ করার অনুমতি নেই। এছাড়া সামাজিক দূরত্ব মেনে চলার ব্যাপারটিতো থাকছেই।

প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের পয়েন্ট তালিকার শীর্ষে আছে লিভারপুল। ২৯ ম্যাচে তাদের অর্জন ৮২ পয়েন্ট। আর মাত্র দুটি ম্যাচে জিতলেই লিগ চ্যাম্পিয়ন হবে তারা। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ২৮ ম্যাচে ৫৭।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যাচ

৭ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন