Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭, ২২ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

প্রত্যাবর্তন ম্যাচে মেসির খেলা নিয়ে শঙ্কা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনা সঙ্কট পেরিয়ে সবেই জমতে শুরু করেছে ক্রীড়াঙ্গণ। বিশেষ করে ফুটবল। মাঠে ফিরেছে বুন্দেসলিগা। লড়াইয়ের অপেক্ষায় লা লিগা। আর মাত্র ৬ দিন, এরপরই ফুটবল আনন্দে মাতবে স্পেন। আগামী ১১ জুন ফিরছে লা লিগা। বর্তমান চ্যাম্পিয়ন ও লিগের শীর্ষে থাকা বার্সেলোনার খেলা অবশ্য ১৩ জুন। তবে অনেক অপেক্ষার মুহ‚র্তটি শঙ্কা নিয়ে হাজির হয়েছে বার্সেলোনার কাছে। অনুশীলনে চোট পাওয়ায় সে ম্যাচে নাও থাকতে পারেন লিওনেল মেসি। স্পেনের কয়েকটি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, অ্যাবডাক্টরে চোট পেয়েছেন আর্জেন্টাইন তারকা।
টিভিথ্রি’র প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার অনুশীলনের শেষ দিকে মেসি ডান পায়ে ব্যথা অনুভব করেন। এমএরআই স্ক্যানে তার অ্যাবডাক্টরে হালকা চোট ধরা পড়ে। বুধবার দলের সঙ্গে অনুশীলনও করতে পারেননি বার্সেলোনা অধিনায়ক। আর তাতেই টিভিথ্রি’র বরাত দিয়েই এএস জানিয়েছে ওই ম্যাচে মেসির খেলা নিয়ে অনিশ্চয়তার কথা। তবে মুন্ডো দিপোর্তিভোকে দেওয়া সাক্ষাৎকারে সব গুঞ্জন উড়িয়ে দিয়েছেন বার্সেলোনার এক মুখপাত্র। জানিয়েছেন, সময়ের অন্যতম সেরা ফুটবলারের কোনো চোট সমস্যা নেই। পরিকল্পনার অংশ হিসেবেই বুধবার তিনি দলের সঙ্গে অনুশীলন না করে একা অনুশীলন করেন। ঘাম ঝরিয়েছেন জিমে।

মঙ্গলবার অনুশীলনের শেষদিকে ডান পায়ে ব্যথা অনুভব করেন ৩২ বছর বয়সী মেসি। তাৎক্ষণিকভাবে করানো হয় এমআরআই স্ক্যান। এরপর রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী ফরোয়ার্ডের ডান পায়ে হালকা চোট ধরা পড়ে। অ্যাবডাক্টর চোট কাটিয়ে উঠতে সাধারণত ১০ দিনের মতো সময় লাগে। মায়োর্কা ম্যাচ মাঠে গড়াতে বাকি আর ৭ দিন।

চলতি মৌসুমে এখন পর্যন্ত লিগে ১৯ গোল করেছেন মেসি। করিয়েছেন ১২টি। ২৭ রাউন্ডে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। ২ পয়েন্ট কম নিয়ে তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে চিরপ্রতিদ্ব›দ্বী রিয়াল মাদ্রিদ।

১৩ জুন মাঠে নামার পর ৫ সপ্তাহেই ১১ ম্যাচ খেলবে বার্সেলোনা। প্রতি তিন দিনে একটি ম্যাচ খেলা এমনিতেই খেলোয়াড়দের স্বাস্থ্যঝুঁকি বাড়িয়ে দেবে। এবার এমনিতেই চোটের সঙ্গে লড়ছেন মেসি। মৌসুমের শুরুতেও অনুশীলনে চোট পেয়ে দুই মাস বসে ছিলেন। এবারের চোট এত গুরুতর না হলেও সামনে ব্যস্ত স‚চির আগে তার ছন্দে ফেরার পথে বাধা সৃষ্টি করবে। যদি টিভি থ্রির দাবি সত্যি হয়ে থাকে তবে বার্সেলোনার চিকিৎসক দলকে বেশ বড় পরীক্ষা দিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রত্যাবর্তন-ম্যাচ
আরও পড়ুন