Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

করোনায় মৃত্যুতে ইতালিকেও ছাড়াল ব্রাজিল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২০, ১০:০৬ এএম

ব্রাজিলে দিন দিন বেড়েই চলছে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা। সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে প্রায় দেড় হাজার মানুষের। তাতে দেশ হিসেবে মৃত্যুর তালিকায় ইতালিকে টপকে তৃতীয়স্থানে উঠে এসেছে লাতিন আমেরিকার দেশটি। খবর এএফপি’র।

ব্রাজিলের স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, ব্রাজিলে গত একদিনে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে ১ হাজার ৪৭৩ জনের মৃত্যু হয়েছে। তাতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ হাজার ২১ জনে, যা বিশ্বের তৃতীয় সর্বোচ্চ। মৃত্যুর তালিকায় এখন দেশটির ওপরে কেবল যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য।

মৃত্যুর তালিকায় ব্রাজিলের উত্থানে তৃতীয়স্থান থেকে চতুর্থস্থানে নেমে এসেছে ইতালি। দেশটিতে মৃত্যু ৩৩ হাজার ৬০০। এই তালিকায় পঞ্চমস্থানে আছে ফ্রান্স, ২৯ হাজার ছাড়ানো মৃত্যু নিয়ে।
ব্রাজিলে বেড়েছে আক্রান্তের সংখ্যাও বেড়েছে, ৬ লাখ ১৫ হাজার ছুঁই ছুঁই। এই তালিকায় তাদের ওপরে কেবল যুক্তরাষ্ট্র। দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৭০ হাজার ছাড়িয়েছে।

এদিকে, বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৬৬ লাখ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৯০ হাজার ছুঁই ছুঁই। সুস্থ হয়েছেন ২৮ লাখ ৫৩ হাজার মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাজিল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ