Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

মারা গেছেন স্টিলার ব্যান্ডের লিটন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২০, ১০:৩৩ এএম

শ্রোতাপ্রিয় ব্যান্ড স্টিলার-এর অন্যতম সদস্য ও ভোকাল লিটন মারা গেছেন। বৃহস্পতিবার (৪ জুন) বিকেলে স্ট্রোক করে চট্টগ্রামের মেহেদীবাগের নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না-লিল্লাহি......রাজিউন)। তার বয়স হয়েছিলো ৪৯ বছর। শিল্পীর মৃত্যুতে সংগীতাঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া।

কণ্ঠশিল্পী লিটনের বড় ভাই হায়দারুল হক চৌধুরী বলেন, বর্তমান পরিস্থিতির কারণে বাসাতেই ছিলেন তিনি। তার শরীরে কোনও রোগ ছিলো না। তবে হঠাৎ করেই বিকেলে স্ট্রোক হয় তার। পরে মেট্রোপলিটন হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

'তুমি কি আমায় আগে মতো বাসো ভালো' শিরোনামের গানটি গেয়ে দর্শকপ্রিয়তা পান লিটন। এই কালজয়ী গানের সুর ও সংগীত করেছিলেন ব্যান্ডের আরেক কিংবদন্তি আইয়ুব বাচ্চু।

১৯৮৬ সালে স্টিলার ব্যান্ড গঠনের মধ্যে দিয়ে সংগীত ভূবনে পা রাখেন লিটন। দীর্ঘ ক্যারিয়ারে দুটি গানের অ্যালবাম প্রকাশ করেন তিনি। এর মধ্যে রয়েছে 'পূর্বপশ্চিম' ও 'মা'। এছাড়াও বেশকিছু মিক্সড অ্যালবামে কন্ঠ দিয়েছেন এই সংগীতশিল্পী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন