Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

পঙ্গপালকে অর্থ উপার্জনের উৎস হিসেবে চিহ্নিত করলেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২০, ১০:৩৭ এএম

করোনা পরিস্থিতির মধ্যে পঙ্গপালের হানা। অনেকটা দিশেহারা পাকিস্তান ভারতের কিছু অঞ্চল। এরই মধ্যে পঙ্গপালের মাধ্যমে অর্থ উপার্জনের পথ দেখালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

পাকিস্তানের গণমাধ্যমের খবরে বলা হয়েছে, দেশটির জনগণকে ক্ষতিকর পঙ্গপাল ধরে তা মুরগীর খাদ্য হিসেবে বিক্রি অর্থ উপার্জনের পথ বাতলে দিয়েছেন ইমরান খান। এই কাজে জনগণকে তার সরকারের পক্ষ থেকে সহায়তার পরিকল্পনাও করা হয়েছে।

দেশটির সংবাদমাধ্যম ডন বলছে, গত মঙ্গলবার দেশটির ফেডারেল মন্ত্রিসভার বৈঠকের সভাপতিত্ব করেছেন। এ সময় তিনি পঙ্গপালের হুমকি মোকাবিলায় জনগণকে অর্থনৈতিক সহায়তা দেয়ার আশ্বাস দিয়ে নতুন একটি প্রস্তাব দেন।

ইমরান খান বলেন, পঙ্গপাল ধরে কেজি প্রতি ১৫ রুপিতে বিক্রি করতে পারবেন জনগণ। এটাকে মুরগীর খাবার হিসেবে পোল্ট্রি খামারিদের বিক্রি করা যাবে। ইতোমধ্যে পাক প্রধানমন্ত্রীর এই প্রস্তাব ওকারা অঞ্চলের জনগণ বাস্তবায়ন শুরু করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন