Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ইতিহাসের সবচেয়ে খারাপ সময় পার করছে আমেরিকা: ইরানের প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২০, ১১:৫৭ এএম

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্র বর্তমানে তার ইতিহাসের সবচেয়ে খারাপ সময় অতিবাহিত করছে। তিনি আরও বলেন, বর্ণবৈষম্যের বিরুদ্ধে বিক্ষোভরত জনতার ওপর যেভাবে নৃশংসতা চালানো হচ্ছে তা নিন্দনীয়।

রুহানি বলেন, 'আমরা রাস্তায় বিক্ষোভরত মানুষের সঙ্গে সহমর্মিতা প্রকাশ করছি এবং হোয়াইট হাউসের অন্যায় পদক্ষেপের নিন্দা জানাচ্ছি।' ইরানের প্রেসিডেন্ট আরও বলেন, মার্কিন সরকারের বর্ণবাদী নীতি কৃষ্ণাঙ্গদের ওপর মারাত্মক জুলুম।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে জ্বালানী বিষয়ক কয়েকটি প্রকল্প উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন।

প্রকল্পগুলো উদ্বোধন করে তিনি বলেন, আমাদের এসব প্রকল্পের উদ্বোধন মার্কিন যুক্তরাষ্ট্র ও ইহুদিবাদী ইসরাইলের মতো শত্রুদের জন্য কড়া জবাব। চলতি ফার্সি বছরের মধ্যে নতুন ১৮টি বিদ্যুৎ কেন্দ্র চালু হবে বলে তিনি জানান।

প্রেসিডেন্ট রুহানি আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে পশ্চিম আযারবাইজান ও বুশেহর প্রদেশে পানি বিদ্যুৎসহ বেশ কয়েকটি জ্বালানী উৎপাদন প্রকল্প উদ্বোধন করেছেন। ইরানে বর্তমানে ফার্সি বছরের তৃতীয় মাস চলছে।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ