Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

আল-আকসা মসজিদে আরও ৪ মাস প্রধান ইমামকে ঢুকতে দেবে না ইসরায়েল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২০, ১২:৫১ পিএম | আপডেট : ১:১১ পিএম, ৫ জুন, ২০২০

আল-আকসা মসজিদে আরও চার মাস প্রবেশ করতে পারবেন না এই মসজিদের ইমাম (গ্র্যান্ড খতিব) ইকরামা সাবরি। এর আগে আরোপিত নিষেধাজ্ঞা গতকাল বৃহস্পতিবার শেষ হওয়ার পর তা আরও চার মাসের জন্য বাড়ানো হয়েছে।-পার্সটুডে

ইকরামা সাবরি এ সম্পর্কে বলেছেন, ইহুদিবাদী ইসরায়েল আবারও তাদের অন্যায় ও বেআইনি নিষেধাজ্ঞা আরোপ করেছে। এর মাধ্যমে মানুষের ইবাদতের অধিকার লঙ্ঘন করা হচ্ছে। তবে ফিলিস্তিনিরা সব সময় আল-আকসা মসজিদের পাশে থাকবে এবং তা রক্ষা করবে। খতিব ইকরামার বিরুদ্ধে দখলদারদের অভিযোগ হচ্ছে , তিনি মুসল্লিদেরকে ইসরায়েলের বিরুদ্ধে উসকে দিচ্ছেন। সম্প্রতি ইহুদিবাদী ইসরায়েলি বাহিনী ইকরামা সাবরি ’ র বাড়িতে হানা দিয়ে তাকে গ্রেপ্তার করে।

এর প্রতিক্রিয়া য় হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়া বলেছিলেন , এই পদক্ষেপের মাধ্যমে আল - আকসা মসজিদকে মুসল্লি - শূন্য করারও চেষ্টা চলছে। মুসল্লি - শূন্য করার ষড়যন্ত্র দীর্ঘ দিন ধরে চলছে বলে তিনি জানান । এছাড়া দখলদার ইসরায়েল করোনাভাইরাসকে অজুহাত করে বায়তুল মুকাদ্দাসকে নিয়ে আরও নানা ষড়যন্ত্র চালাচ্ছে বলে উল্লেখ করেন ইসমাইল হানিয়া। তিনি বলেন , এসব ষড়যন্ত্র কখনোই বাস্তবায়ন হতে দেয়া হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ