Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

দুই জেলেকে দশ হাজার টাকা জরিমানা

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি | প্রকাশের সময় : ৫ জুন, ২০২০, ৫:৪১ পিএম

পটুয়াখালীর কুয়াকাটায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ আহরণের দায়ে ট্রলারসহ হানিফ (৪০) ও সাগর (২০) নামের দুই জেলেকে আটক করেছে মহিপুর থানা পুলিশ। এসময় প্রায় ২০০ কেজি চিংড়ি মাছ ও বেশ কিছু জাল জব্দ করা হয়। শুক্রবার দুপুরে সাগর থেকে মাছ শিকার করে ফেরার পথে তাদেরকে আটক করে মহিপুর থানা পুলিশ। পরে আটককৃত দুই জেলেকে দশ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোজ কুমার সাহা।

পুলিশ জানায়, শুক্রবার দুপুরে অভিযান চালিয়ে ট্রলারসহ দুই জেলেকে আটক করা হয়। পরে দুপুর সাড়ে তিনটার দিকে বিধিমালা ১৯৮৩ এর বিধি ১৯ (এ) লঙ্ঘন করে মাছ আহরণ করায় আটককৃত জেলেদের দশ হাজার টাকা জরিমানা করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোজ কুমার সাহা। এসময় তিনি মাছ নিলামে বিক্রি করার আদেশ দেন এবং জেলেদের কাছ থেকে মুচলেকা রেখে ছেড়ে দেন। এছাড়া ট্রলারটিকে আগামী ২৩ জুলাই পর্যন্ত মালিকের ঘাটে জব্দ রাখার নির্দেশনা প্রদান করেন।
কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোজ কুমার সাহা জানান, ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন সামুদ্রিক মৎস্য অবরোধ সফল করতে পুলিশ ও মৎস্য বিভাগের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন