Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

মার্কিন জনগণকে শত্রু বিবেচনা বন্ধ করতেই হবে : ট্রাম্পকে অব. মেরিন জেনারেল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২০, ৬:৪২ পিএম

আফগানিস্তানে মার্কিন বাহিনীর সাবেক কমাণ্ডার জেনারেল(অব.) জন অ্যালেন বলেছেন, সেনাবাহিনীকে কোনওভাবেই জনগণের মুখোমুখি দাঁড় করানো যাবে না। সিএনএনকে এই ডেকোরেটেড জেনারেল বলেন, ‘সশস্ত্রবাহিনীকে আমেরিকান জনগণের বিরুদ্ধে ব্যবহার করা উচিৎ কিনা আমাদের সে বিতর্ক বাদ দিতে হবে। আমাদের বিতর্ক হওয়া উচিৎ, সব খাকে সংস্কার বিষয়ে।’ -সিএনএন

এর আগে তিনি ওবামা প্রশাসনের হয়ে আইএস দমনে প্রেসিডেন্টের বিশেষ দূতেরও দায়িত্ব পালন করেছেন। গভর্নর আর মেয়রদের গালাগালি করার পরিবর্তে ওয়াশিংটনের উচিৎ তাদের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করা বলে মনে করেন অ্যালেন। জনগন নিজেদের অধিকারের প্রতি সচেতন। সেজন্য তাদের সম্মান করা উচিৎ বলে মনে করেন এই সাবেক জেনারেল । আরেক সাবেক মেরিন জেনারেল জেমস ম্যাটিসের বক্তব্যকেও সমর্থন জানান অ্যালেন। তিনি বলেন , যদি কোনও কমাণ্ডার ইন চিফ দায়িত্ব পালনে অযোগ্য হন , চেয়ার দখল করে রাখার কোনও মানে হয় না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ