Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭, ২২ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

ইরানের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলাবেন না: ফ্রান্সকে তেহরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২০, ৯:১৫ পিএম

ফ্রান্সকে ইরানের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করার আহ্বান জানিয়েছে তেহরান। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি আজ শুক্রবার ফরাসি পররাষ্ট্রমন্ত্রী জ্যঁ-ইভস লে দ্রিয়ানের এক বক্তব্যের প্রতিক্রিয়ায় এ আহ্বান জানান।

ইরানের গুপ্তচরবৃত্তির অভিযোগ ইরান বংশোদ্ভূত এক ফরাসি নাগরিককে কারাদণ্ড দেয়ার ব্যাপারে সম্প্রতি ফরাসি পররাষ্ট্রমন্ত্রী প্রতিবাদ জানান। তিনি এ ঘটনায় দ্বিপক্ষীয় সম্পর্কের অবনতি ঘটবে বলে উল্লেখ করে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তির ব্যাপারে তেহরানকে সতর্ক করে দেন।

লে দ্রিয়ানের ওই বক্তব্যের প্রতিক্রিয়ায় মুসাভি আজ তেহরানে বলেন, এর আগেও কয়েকবার বলা হয়েছে, এই ইরানি নাগরিকের বিচারের বিষয়টি সম্পূর্ণ ইরানের স্বাধীন বিচার বিভাগের বিষয় এবং এ ব্যাপারে হস্তক্ষেপমূলক কথাবার্তা বলার অধিকার কারো নেই।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, ইরানি নাগরিক ফারিবা আদেলখা তার অপরাধের উপযুক্ত শাস্তি পেয়েছেন এবং আদালত থেকে ঘোষিত কারাদণ্ড ভোগ করছেন। এ ধরনের রাজনৈতিক বক্তব্য এবং গণমাধ্যমে প্রচারণার ধুম্রজাল সৃষ্টি করে ইরানের বিচার বিভাগের কাজে বিঘ্ন সৃষ্টি করা যাবে না বলেও মুসাভি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ