Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনার গোলেই ফিরল ফুটবল!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২০, ১২:০১ এএম

জার্মানির পথ ধরে লিগ শুরু করে দিয়েছে পর্তুগাল। বহুদিন পর মাঠে নেমেছিল লিগ টেবিলের দ্বিতীয় দল এফসি পোর্তো। সে ম্যাচেই পোর্তোর হয়ে প্রথম গোল করে আলোচনার জন্ম দিয়েছেন এক মেক্সিকান উইঙ্গার। নামটি শুনলে আপনিও ভ্রু কুঁচকাবেন- জেসুস করোনা। হ্যাঁ, করোনার গোলেই ফিরেছে করোনাভাইরাসের কারণ বন্ধ হয়ে থাকা পর্তুগিজ ফুটবল।
গতপরশু রাতে মাঠে নেমেছিল পোর্তো। পয়েন্ট তালিকার পঞ্চম দল ফ্যামালিকাওয়ের বিপক্ষে পোর্তোর হয়ে এই ম্যাচে প্রথম গোলটা করেন দলের মেক্সিকান উইঙ্গার করোনা। ব্যস, আর যায় কোথায়!
সামাজিক যোগাযোগমাধ্যমের এই যুগে খবরটা ভাইরাল হতে সময় লাগল না। প্রাণঘাতী ভাইরাসের নামের সঙ্গে মিল থাকা এক খেলোয়াড়ের পা থেকেই এসেছে একটা দলের প্রথম গোল, কাকতালপ্রিয় ফুটবলমোদীরা এই তথ্য ছড়িয়ে দিতে সময় নেননি। এক ভক্ত লিখেছেন, ‘লকডাউন উঠে যাওয়ার পর পোর্তোর হয়ে প্রথম গোল করেছেন করোনা... এসব নিয়তি আপনার-আমার লেখার কম্মো নয়!’
তবে করোনাও বাঁচাতে পারেনি পোর্তোকে। ৪৮ মিনিটে ফাবিও মার্টিনসের গোলে এগিয়ে যায় ফ্যামালিকাও, ৭৪ মিনিটে পোর্তোর হয়ে সমতা আনেন করোনা। ৭৮ মিনিটে গোল করে ফ্যামালিকাকে আবারও এগিয়ে দেন পেদ্রো গনকালভেস। সে গোল পোর্তো আর শোধ করতে পারেনি। ফলে লিগ টেবিলের প্রথম অবস্থান থেকে দ্বিতীয় অবস্থানে নেমে এসেছে করোনার দল।
এই করোনাকেই দলে নেওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে প্রিমিয়ার লিগের ক্লাব চেলসি। করোনার এজেন্ট মাতিয়াস বাঙ্গে মেইদিও তিয়েম্পেকে বলেছেন, ‘আমরা চেলসির সঙ্গে কথা বলেছি। আমি বলব না সে এক, দুই না তিন নম্বর পছন্দ। এখন পর্যন্ত ওসব শুধুই গুঞ্জন। আমাদের আরও কিছুদিন অপেক্ষা করতে হবে এবং লিগ শুরু হতে হবে আবার। এরপর এ নিয়ে এগোনো যাবে, কারণ দলবদলের বাজার এখনো বন্ধ।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ