Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

রোনালদোর ম্যাচ দিয়েই ফিরছে ইতালির ফুটবল

হিগুয়াইনকে নিয়ে সংশয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনা সঙ্কক কাটিয়ে ফুটবল ফেরানোর চেষ্টায় ইতালি। গেল মাসে অনুশীলনে ফেরা ক্লাবগুলোও ব্যস্ত শেষ সময়ের প্রস্তুতিতে। আগেই জানানো ইতালিয়ান সিরি আ’র পর স্থগিত হয়ে থাকা কোপা ইতালিয়ার সূচিও চূড়ান্ত হয়ে গেছে। গতপরশু দেশটির ক্রীড়ামন্ত্রী ভিনসেনজো স্পাদাফোরা কোপা ইতালিয়ার দুটি সেমিফাইনাল ও ফাইনালের দিনক্ষণ নিশ্চিত করেছেন, জানিয়েছে ফুটবল বিষয়ক ওয়েবসাইট গোল ডট কম।
আগামী ১২ জুন সেমিফাইনালের দ্বিতীয় লেগে নিজেদের মাঠে এসি মিলানের মুখোমুখি হবে জুভেন্টাস। এই ম্যাচ দিয়েই প্রায় তিন মাস পর ইতালিতে ফিরছে ফুটবল। আরেক সেমির দ্বিতীয় লেগে নাপোলি নিজেদের মাঠে মোকাবিলা করবে ইন্টার মিলানকে। ম্যাচটি মাঠে গড়াবে আগামী ১৩ জুন। এরপর ১৭ জুন রোমে অনুষ্ঠিত হবে আসরের ফাইনাল। সেমিফাইনাল দুটি যথাক্রমে ১৩ ও ১৪ জুন মাঠে গড়ানোর কথা ছিল। তবে সিরি আ কর্তৃপক্ষের অনুরোধে ম্যাচগুলোর সূচি এক দিন করে এগিয়ে এনেছে ইতালি সরকার। ফাইনালের আগে ফুটবলাররা যেন পর্যাপ্ত প্রস্তুতি নেওয়ার সুযোগ পান সেজন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
স্থগিত হবার আগে গেল ফেব্রুয়ারিতে সেমিফাইনালের প্রথম লেগে মিলানকে তাদের মাঠেই রুখে দিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো-পাওলো দিবালারা। ম্যাচটি শেষ হয়েছিল ১-১ সমতায়। অন্যদিকে, ইন্টারের মাঠে ১-০ গোলের জয় তুলে নিয়েছিল নাপোলি।
কোপা ইতালিয়া শেষে আগামী ২০ জুন থেকে ফের চালু হচ্ছে ইতালিয়ান সিরি আ। গেল সোমবার লিগ কর্তৃপক্ষ শেষ তিন রাউন্ড ছাড়া বাকি ম্যাচগুলোর সূচি প্রকাশ করেছে। তারা নিশ্চিত করেছে যে, চলতি ২০১৯-২০ মৌসুম শেষ হবে আগামী ২ অগাস্ট। কিন্তু স্থগিত হয়ে থাকা মৌসুমে আবার মাঠে নামার আগে জুভেন্টাস শিবিরে দুঃসংবাদ। গতপরশু দলগত অনুশীলনের সময় ডান পায়ের মাংসপেশিতে চোট পেয়েছেন গঞ্জালো হিগুয়াইন। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বিষয়টি নিশ্চিত করেছেন ইতালিয়ান লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।
এক বিবৃতিতে জুভেন্টাস বলেছে, ৩২ বছর বয়সী আর্জেন্টাইন স্ট্রাইকার হিগুয়াইন অনুশীলন চলাকালে ডান পায়ের উরুতে চোট পেয়েছেন। তার মাংসপেশিতে টান লেগেছে। তবে কোনো ক্ষত তৈরি হয়নি। আগামী কয়েক দিন তার পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে।
চলতি মৌসুমে ২৩ ম্যাচে ৫ গোল করেছেন রিয়াল মাদ্রিদ, নাপোলি ও চেলসির সাবেক স্ট্রাইকার হিগুয়াইন। সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৩ ম্যাচে তার গোল সংখ্যা ৮টি। চোট পাওয়ায় কোপা ইতালিয়ার সেমিফাইনালের দ্বিতীয় লেগে হিগুয়াইনের মাঠে নামা নিয়ে সংশয় তৈরি হয়েছে।
আগামী ১৭ জুন রোমে অনুষ্ঠিত হবে কোপা ইতালিয়ার ফাইনাল। এরপর ২০ জুন থেকে ফের চালু হবে সিরি আ। করোনাভাইরাসের কারণে গেল ৯ মার্চ স্থগিত করা হয়েছিল ইতালির শীর্ষ ফুটবল আসরটি। প্রতিযোগিতার টানা আটবারের চ্যাম্পিয়ন জুভেন্টাস নিজেদের প্রথম ম্যাচে বোলোনিয়ার মাঠে খেলতে যাবে। পয়েন্ট তালিকার শীর্ষে থাকা হিগুয়াইনদের ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় আগামী ২২ জুন দিবাগত রাত ১টা ৪৫ মিনিটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদো

৫ সেপ্টেম্বর, ২০২০
১৫ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন