Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

নিয়োগ হচ্ছে তিন হাজার মেডিকেল টেকনোলজিস্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাস সঙ্কট মোকাবেলায় সারাদেশে তিন হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের প্রস্তাব অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অনুমোদনের ফলে স্বাস্থ্য খাতে নতুন মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের প্রক্রিয়া আরও এগিয়ে গেল। খুব তাড়াতাড়িই এ নিয়োগ শেষ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ।

গতকাল তিনি বলেন, প্রধানমন্ত্রী নিয়োগ প্রস্তাবে অনুমোদন দিয়েছেন। এখন জনপ্রশাসন মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদফতর একসঙ্গে কাজ করে ঠিক করবে কোন প্রক্রিয়ায় নিয়োগটি হবে। প্রধানমন্ত্রী আগেই মৌখিক অনুমোদন দিয়েছিলেন। গত বৃহস্পতিবার চ‚ড়ান্ত অনুমোদন দিলেন। এই অনুমোদনের ফলে বিভিন্ন হাসপাতালে ১২০০টি মেডিকেল টেকনোলজিস্ট (১২তম গ্রেড), মেডিকেল টেকনিশিয়ানের ১৬৫০টি (১৬তম গ্রেড) এবং কার্ডিওগ্রাফারের ১৫০টি (১৬তম গ্রেড) পদে নিয়োগ হবে।
ইতোমধ্যে বিভিন্ন হাসপাতালে ১৮৩ জন মেডিকেল টেকনোলিস্টকে অস্থায়ীভাবে নিয়োগ দেয়া হয়েছে। হাসপাতালগুলোয় কর্মরত এসব মেডিকেল টেকনোলজিস্টকে সৃষ্ট নতুন পদে নিয়মিত নিয়োগ দেয়ার প্রস্তাব করা হয়েছে। কোভিড-১৯ মহামারী শুরুর পর দেশের বিভিন্ন গবেষণাগারে নমুনা পরীক্ষার পরিমাণ বেড়ে যায়। বর্তমানে দেশের ৫২টি গবেষণাগারে নমুনা পরীক্ষা করা হচ্ছে।
কিন্তু লোকবলের কারণে নমুনা সংগ্রহ ও পরীক্ষা কার্যক্রম বিঘিœত হচ্ছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এ জন্য মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের দাবি জানিয়ে আসছিলেন স্বাস্থ্যখাত সংশ্লিষ্টরা। কোভিড-১৯ মহামারী মোকাবেলায় সম্প্রতি ছয় হাজার নার্স এবং দুই হাজার চিকিৎসক নিয়োগ দেয় সরকার। প্রধানমন্ত্রী গত ১৪ মে ভিডিও কনফারেন্সে তিন হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা দেন।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ৬ জুন, ২০২০, ১০:০৫ পিএম says : 0
    আরো আগেই টেকনোলজিস্ট নিয়োগ দেয়া প্রয়োজন ছিল। দেরীতে হলেও শুভকাজকে শুভই বলতে হবে। এখন এই নিয়োগ নিয়ে আর গড়িমসি না করে সরাসরি নিয়োগ প্রদান করে এদেরকে কাজে লাগাতে হবে। আল্লাহ্‌ বাংলাদেশের সরকারকে এভাবে দেরী নাকরে সময় মত তড়িৎ ভাবে সঠিক সিদ্ধান্ত নিয়ে সেটাকে দ্রুততার সাথে সুসম্পন্ন করার ক্ষমতা প্রাদান করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ