Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

দুই তরুণকে কারাগারে প্রেরণ

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০২০, ১২:০০ এএম

রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে অশালীন স্ট্যাটাস ও কুরুচিপূর্ণ ফটোশপ করা ছবি পোস্টের মাধ্যমে হেয় প্রতিপন্ন করার অভিযোগে গ্রেফতার দুই তরুণকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল মাসুম আহম্মেদ (২৪) ও শাখাওয়াত হোসেন ওরফে আহনাফ নিশু (২৩) নামে দুই তরুণকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন জানান তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম ইলিয়াস মিয়া তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গত বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁও থানার পশ্চিম নাখালপাড়া লুকাস মোড় থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব-২ এর একটি দল। 

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো. জাহিদ আহসান জানান, র‌্যাব-২ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, মাসুম আহম্মেদ ও শাখাওয়াত হোসেন ব্যক্তিগত ফেসবুক পেজে ‘এডিটিং দেখুন’ গ্রুপ খোলেন। গ্রুপটির মাধ্যমে অ্যাডমিন ও মডারেটরসহ অন্য সদস্যরা বিভিন্ন সময়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ নিয়ে অশালীন স্ট্যাটাস ও কুরুচিপূর্ণ ফটোশপ করা ছবি পোস্টের মাধ্যমে তাদের হেয় প্রতিপন্ন করছিলেন। এর আগে শোবিজ অঙ্গনের বিভিন্ন ব্যক্তি এই গ্রুপের বিরুদ্ধে র‌্যাব-২ এর পরিচালক বরাবর লিখিত অভিযোগ করেন। এ প্রেক্ষিতে র‌্যাব-২ এর গোয়েন্দা টিম তথ্য-উপাত্ত যাচাই-বাছাই করে তেজগাঁও পশ্চিম নাখালপাড়া থেকে তাদের গ্রেফতার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিজিটাল

১৯ আগস্ট, ২০২০
১৪ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন