Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

৩৬ জন পরিযায়ী শ্রমিককে দেশে ফেরালেন দেব

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২০, ৯:৩৪ এএম

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে বিশ্বের অধিকাংশ দেশেই চলছে লকডাউন। এমন পরিস্থিতিতে বিপাকে পড়েছেন পরিযায়ী শ্রমিকরা। ইতোমধ্যে তাদের সহায়তায় হাত বাড়িয়ে দিয়েছেন বলিউড তারকারা। এ তালিকায় শীর্ষে রয়েছেন সোনু সুদ ও অমিতাভ বচ্চন। এবার সে তালিকায় নিজের নাম লেখালেন কলকাতার অভিনেতা-সাংসদ দেব।

লকডাউনের কারণে দীর্ঘদিন ধরে নেপালে আটকে ছিলেন পশ্চিমবঙ্গের ৩৬ জন পরিযায়ী শ্রমিক। শত চেষ্টা করেও ভারতে ফিরতে পারেননি তারা। এদের মধ্যে আবার ২ জন অন্তঃসত্ত্বা নারীও রয়েছে। এই দুর্দিনে তাদের কথা ভেবেই এগিয়ে এলেন দেব। অভিনেতার চেষ্টায় অবশেষে দেশের ফিরলেন ওই শ্রমিকরা। এছাড়াও জম্বু-কাশ্মীরে আটকে পড়া শ্রমিকদের জন্যও উদ্যোগ নিয়েছেন এই চিত্রতারকা।

জানা গিয়েছে, নেপালে যেসব অভিবাসী শ্রমিকরা আটকে পড়েছিলেন, তারা সকলেই স্বর্ণের কাজ করতেন। দেশে প্রবেশের বৈধ অনুমতি না থাকায় এতদিন তারা সীমান্তে বাধাপ্রাপ্ত ছিলেন। তবে সাংসদের হস্তক্ষেপে ৩৬ জন পরিযায়ী শ্রমিককে নিয়ে বৃহস্পতিবার ঘাটালে এসে পৌঁছায় একটি বাস।

এ প্রসঙ্গে নিজের সোশ্যাল হ্যান্ডেলে দেব লিখেছেন, আমাদের মুখ্যমন্ত্রী মমতা এবং অন্যান্য সরকারি কর্মকর্তাদের ধন্যবাদ জানাই। যারা নেপাল সীমান্ত থেকে ঘাটালের লোকদের উদ্ধার করতে আমাকে সহায়তা করেছেন। এত লোকের উদ্ধার কাজ খুবই কঠিন ছিলো। কিন্তু সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা তাদের পরিবারের কাছে নিরাপদে পৌঁছে দিতে পেরেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টালিগঞ্জ

৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন