Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

নিজেদের সুরক্ষার জন্যই বর্ণবাদবিরোধী বিক্ষোভে অংশ না নিতে ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রীর আহ্বান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২০, ১২:৪৮ পিএম

মার্কিন কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েডের নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদে এক সপ্তাহেরও বেশি সময় ধরে পৃথিবীর নানা দেশে বর্ণবাদ ও বৈষম্যের বিরুদ্ধে রাজপথে নেমেছে পৃথিবীর বিবেকবান মানুষেরা। চলছে বিক্ষোভ-সমাবেশ। তারই ধারাবাহিকতায় ব্রিটেনেও চলছে বর্ণবাদবিরোধী বিক্ষোভ। তবে বিদ্যমান করোনা পরিস্থিতিতে বর্ণবাদবিরোধী বিক্ষোভে অংশ না নিতে নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছেন যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক। শনিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএন।
ম্যাট হ্যানকক বলেন, যুক্তরাষ্ট্রে জর্জ ফ্লয়েডের নির্মম হত্যাকান্ডের ঘটনায় তিনি নিজেও হতবাক হয়েছেন। কিন্তু করোনাভাইরাসের হুমকি এখনও রয়ে গেছে। তাই বর্ণবাদবিরোধী যে বিক্ষোভের পরিকল্পনা করা হয়েছে; লোকজন যেন তাতে অংশ না নেয়।
তিনি বলেন, স্বাস্থ্যমন্ত্রী হিসেবে আপনাদের প্রতি আমার কিছু দায়িত্ব রয়েছে। জর্জ ফ্লয়েডের মৃত্যু অন্য অনেকের মতো আমাকেও হতবাক করেছে।
ম্যাট হ্যানকক বলেন, জনগণের গভীরভাবে মর্মাহত হওয়ার কারণ আমি অনুধাবন করতে পারছি। কিন্তু এখনও আমরা একটি স্বাস্থ্য ঝুঁকির মধ্যে রয়েছি। করোনাভাইরাস এখনও একটি বাস্তব ঝুঁকি। এর ঝুঁকি থেকে নিজেকে ও পরিবারের সদস্যদের সুরক্ষা নিশ্চিতে নিয়ম মেনে চলা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ফলে আপনার প্রিয়জনদের সুরক্ষার জন্য দয়া করে বিশাল সমাবেশে অংশ নেবেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ