Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

ডা. জাফরুল্লাহর অবস্থার কিছুটা উন্নতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০২০, ১২:৫৫ পিএম | আপডেট : ১:১৩ পিএম, ৬ জুন, ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তিনি এখন কথাবার্তা বলতে পারছেন। তবে শ্বাসকষ্ট থাকায় এখনও অক্সিজেন দিয়ে রাখা হয়েছে।
গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা ফরহাদ বলেন, গত দু’দিন ডা. জাফরুল্লাহ স্যারের যে অবস্থা ছিল, আজ শনিবার (৬ জুন) তার থেকে কিছুটা উন্নতি হয়েছে। শ্বাসকষ্ট থাকায় তাঁকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। তবে সেটার মাত্রা গত দু’দিনের তুলনায় কম। এখন তিনি কথাবার্তাও বলতে পারছেন।
ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থায় কিছুটা উন্নতি হওয়ার শুক্রবার (৫ জুন) রাতে তাকে আবার প্লাজমা দেওয়া হয়েছে এবং তার কিডনি ডায়ালাইসিস করা হয়েছে। তিনি গণস্বাস্থ্য হাসপাতালে ব্রিগেডিয়ার অধ্যাপক ডা. মামুন মুস্তাফি, অধ্যাপক ডা. নজীব মোহাম্মদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।
জানা যায়, বৃহস্পতিবার রাতে ডা. জাফরুল্লাহর কিডনি ডায়ালাইসিস শুরু হলেও তার শরীরের অবস্থা খারাপ হওয়ায় তা সম্পন্ন করা যায়নি। শুক্রবার তার অবস্থার আরও অবনতি হয়। তার জ্বর ও শ্বাসকষ্ট বেড়ে যায়। তবে আজ শনিবার তার জ্বর নেই বলেও জানান ফরহাদ।
গত ২৫ মে ডা. জাফরুল্লাহ’র শরীরে করোনা শনাক্ত হয়। গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট দিয়ে পরীক্ষাতেই তার করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরপরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরীক্ষাতেও পজিটিভ এসেছে। ডা. জাফরুল্লাহর পাশাপাশি তার স্ত্রী শিরীন হক ও ছেলে বারিশ চৌধুরীও করোনায় আক্রান্ত। তারা বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।



 

Show all comments
  • মোঃ আক্কাস আলী মোল্লা ৬ জুন, ২০২০, ৩:০১ পিএম says : 0
    ইয়া আল্লাহ স্যারকে সুস্থ করে দিন।
    Total Reply(0) Reply
  • jack ali ৬ জুন, ২০২০, ৯:৫৮ পিএম says : 0
    May Allah cure him as soon as possible. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ