Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতি মিনিটে একজন ব্রাজিলিয়ান করোনায় মারা যাচ্ছেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২০, ১:১৯ পিএম

সময়ের সঙ্গে পাল্লা দিয়েই ব্রাজিলে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। প্রতিদিনই মৃত্যুর নতুন রেকর্ড হচ্ছে দেশটিতে। করোনায় যেন ধ্বংসলীলায় পরিণত হয়েছে দেশটি। প্রতি মিনিটেই সেখানে একজন করোনা আক্রান্ত রোগী মারা যাচ্ছেন বলে দাবি করেছে দেশটির সংবাদমাধ্যম ফোলহা ডে এস পাউলো।
এমন পরিস্থিতিতেই গতকাল শুক্রবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে সম্পর্ক ছিন্ন করার হুমকি দিয়েছেন ব্রাজিলের ডানপন্থী প্রেসিডেন্ট জাইর বলসোনারো। এর আগে করোনা প্রকোপ বাড়ায় লকডাউন তুলে নেয়ার বিষয়ে ব্রাজিল সরকারকে সতর্কবার্তা দিয়েছিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা ।
ব্রাজিলের ফোলহা ডে এস পাউলো পত্রিকায় একটি সম্পাদকীয়তে লেখা হয়, প্রেসিডেন্ট ভাইরাসটিকে একটি ছোট ফ্লু বলে আখ্যায়িত করার ১০০ দিন পার হয়েছে গেছে। এখন প্রতি মিনিটে একজন ব্রাজিলিয়ান করোনায় মারা যাচ্ছেন । আপনি যখন এই সম্পাদকীয় পড়ছেন এমন সময় আরেকজন ব্রাজিলিয়ান করোনায় মারা যাচ্ছেন।
ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১ হাজার ৫ জন। এদিকে বৃহস্পতিবার করোনায় সর্বোচ্চ মৃত্যুর দিক দিয়ে ইতালিকে পেছনে ফেলে তৃতীয় স্থানে উঠে এসেছে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল।
ব্রাজিলে করোনায় মৃত্যু ও আক্রান্ত বেড়ে যাওয়ার বিষয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মুখপাত্র মার্গারেট হ্যারিস বলেন, ল্যাটিন আমেরিকায় করোনার প্রাদুর্ভাব খুব উদ্বেগজনক। সামাজিক দূরত্ব কম মানায় ব্রাজিলে প্রতিনিয়ত আক্রান্ত ও মৃত্যু বাড়ছে।
ওয়ার্ল্ডওমিটারের দেয়া তথ্য অনুযায়ী, ব্রাজিলে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৪৬ হাজার ৬ জন। মারা গেছেন ৩৫ হাজার ৪৭ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ