Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

ভারতের আরো একটি গোয়েন্দা কপ্টার ভূপাতিত করল পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২০, ২:০৫ পিএম

আকাশসীমা লঙ্ঘন করায় ভারতের আরো একটি গোয়েন্দা কপ্টার কোয়াডকপ্টারকে গুলি করে ভূপাতিত করেছে পাকিস্তান সেনাবাহিনী। লাইন অব কন্ট্রোল (এলওসি) এর কাছে খঞ্জার সেক্টরে এটা ভূপাতিত করে হয়।  পাকিস্তানের সেনাবাহিনীর পক্ষে আইএসপিআর শুক্রবার এ কথা জানিয়েছে।
আইএসপিআর জানায়, কোয়াডকপ্টারটি এলওসি বরাবর পাকিস্তানের ৫০০ মিটার অভ্যন্তরে প্রবেশ করেছিল।  এটি  চলতি বছরে পাকিস্তানের সেনাবাহিনী দ্বারা ভূপাতিত করা ৮ম ভারতীয় কোয়াডকপ্টার।
২৭ মে পাকিস্তান সেনাবাহিনী এলওসি বরাবর রাখছিখ্রি সেক্টরে আরেকটি ভারতীয় গুপ্তচর কাজে নিয়োজিত কোয়াডকপ্টারকে গুলি করে  ভূপাতিত করে। কোয়াডকপ্টারটি এলওসি বরাবর পাকিস্তানের ৬৫০ মিটার অভ্যন্তরে প্রবেশ করেছিল। ভারতীয় সেনাবাহিনী এ বছর এলওসি-তে ১২৩০ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে।
এমনটাই অভিযোগ করেছে পাকিস্তান সেনাবাহিনী। এতে ৭ জন বেসামরিক নাগরিকের প্রাণহানি হয়েছে। আর আহত হয়েছে ৯০ জন। স্ত্রূ : দ্য নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোয়েন্দা কপ্টার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ