Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

বগুড়ায় করোনা পরিস্থিতি উদ্বেগজনক

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৬ জুন, ২০২০, ৩:১১ পিএম

বগুড়ায় করনো উপসর্গ ও করোনায় মৃত্যু এবং করোনায় আক্রান্তের সংখ্যা এখন উদ্বেগজনক পর্যায়ে উপনীত হয়েছে। সরকারি হিসাবেই দেখা যাচ্ছে রাজশাহী বিভাগের
মোট ৮টি জেলায় করোনায় আক্রান্তের যে সংখ্যা তার ৪৩ ভাগই বগুড়ার ।
তথ্য উপাত্ত জানতে চাইলে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুস্তাফিজুর রহমান তুহিন জানান , শনিবার বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে চিকিসাধীন কলেজের একজন সহকারী অধ্যাপক ও অবসর গ্রহনকারী একজন পরিসংখ্যান কর্মকর্তার মৃত্যু হয়েছে।
বিধি মোতাবেক সরকারীভাবে তাদের নাম প্রকাশ করা না হলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে মরহুম দুজনের আত্মীয় পরিজন ও শুভাকাংখীরা তাদের নাম প্রকাশ করে দোওয়া চেয়েছেন ।
এদের একজন বগুড়া কলেজের সহকারি অধ্যাপক আশরাফুল ইসলাম। অপরজন হলেন অবসর প্রাপ্ত উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা এ জে এম ইদ্রীস আলী ।
এর দুদিন আগে মারা গেছেন ওষুধ কোম্পানীর একজন বিক্রয় কর্মকর্তা জহুরুল ইসলাম বাবু ( ৫৫) । গত বৃহষ্পতিবার ঢাকায় মারা যান বগুড়ার প্রবীন সাংবাদিক অধ্যাপক মোজাম্মেল হক তালুকদার। শুক্রবার বগুড়ার টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান বর্ষিয়ান রাজনীতিবিদ কৃষকদলের কেন্দ্রীয় নেতা মোফাজ্জল হোসেন । তিনি কিছুদিন আগে ঢাকা থেকে বগুড়ায় এসে তার গ্রামের বাড়ি গাবতলীর নেপালতলীতে অবস্থান করছিলেন । বুধবার অসুস্থ্যতা বোধ করলে তিনি টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন । তিনি টিএমএসএসের পরামর্শক ছিলেন বিধায় সর্বোচ্চ চিকিৎসা সুবিধা ভোগ করলেও শেষ পর্যন্ত করোনার কাছে হেরে যান ।
এদিকে গত এক মাসে বগুড়ায় হার্ট এ্যাটাক, স্ট্রোকে আক্রান্ত হয়ে মৃত অনেক্ইে করোনায় আক্রান্ত ছিলেন বলে তাদের ঘনিষ্টজনরা মনে করেন ।
শুক্রবার রাতের নিয়মিত বিফ্রিংএ বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডের আবাসিক চিকিৎসক ডাঃ শফিকুল আমিন কাজল জানান, সর্বশেষ ৪২ জন সহ বগুড়ায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৫৬৯ জন। সামনের দিনগুলিতে এই সংখ্যা আরো বাড়ার সমুহ শংকা বিরাজমান বলে তিনি জানান।
এদিকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহের সনাতন পদ্ধতি লাইন ধরে দাঁড় করিয়ে রাখার ব্যাপারে ভুক্তভোগীদের এন্তার অভিযোগ পাওয়া যাচ্ছে। ভুক্ত ভোগীরা এক্ষেত্রে প্রথমে অনলাইনে বা ম্যানুয়ালী নাম রেজিষ্ট্রেশন করে তারপর মোবাইল এসএমএসের মাধ্যমে ডেকে ডেকে নমুনা সংগ্রহের ব্যবস্থা করলেই গরমে রোদের মধ্যে ২/৩ ঘন্টা দাঁড়িয়ে থাকার ভোগান্তী কমে যেত।
এদিকে বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ বাড়ি থেকেই নমুনা সংগ্রহের কর্মসুচি হাতে নিলেও বিল নিচ্ছে মোট ৪ হাজার টাকা কেবল নমুনা পরীক্ষাতেই এতটাকা ব্যায় করা কেবল উচ্চ বিত্ত্বদের পক্ষেই সম্ভব বলে জানিয়েছেন সবাই।



 

Show all comments
  • Aynul Haque ৬ জুন, ২০২০, ৫:৪৫ পিএম says : 0
    please confirm the actual quantity of covin-19 actuated in bogra jila each thana, then we can have a actual idea and we can safe and avoid those area, i am from adamdighi
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ