Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

প্রযোজক আনুশকা শর্মার বিরুদ্ধে পশ্চিমবঙ্গে মামলা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২০, ৬:২১ পিএম

নেটফ্লিক্সে গত ১৫ মে মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ 'পাতাল লোক'। মুক্তির পর থেকেই ক্রমাগত দর্শক ও সমালোচকদের প্রশংসা পেলেও স্বস্তি নেই প্রযোজক আনুশকা শর্মার। একের পর এক বিতর্কে জড়াচ্ছে সিরিজটি। এবার এই ওয়েব সিরিজের বিরুদ্ধে পশ্চিমবঙ্গে মামলা দায়ের করা হলো।

এর আগে ভারতের গোর্খা সম্প্রদায় 'পাতাল লোক'র বিরুদ্ধে অনলাইন পিটিশন দায়ের করেছিলো। সেসময় তারা দাবি তুলে বলেছিলেন, সিরিজটি পাঞ্জাবের জাট, ব্রাহ্মণ্য ও ত্যাগিদের বর্ণ বৈষম্যকে উসকে দিয়েছে। এমনকি, যে সমস্ত অশালীন শব্দ ব্যবহার করা হয়েছে তা গোষ্ঠী ও সম্প্রদায়ের মধ্যে হানাহানি সৃষ্টি করতে পারে।

পরে ওয়েব সিরিজে সনাতন ধর্মালম্বী ও একাধিক হিন্দু সংগঠনকে নেতিবাচক দেখানোর কারণে অভিযোগ এনেছিলেন উত্তরপ্রদেশের বিজেপি সাংসদ নন্দকিশোর গুরজার। পাশাপাশি এমন কাজ সম্পূর্ণ দেশবিরোধী বলেও মন্তব্য করেন তিনি।

উত্তরপ্রদেশের সেই বিধায়কের কথার সঙ্গে সুর মিলিয়ে 'পাতাল লোক'-এ হিন্দু সংগঠনকে নেতিবাচক দেখানোর অভিযোগ আনলেন পশ্চিমবঙ্গের দেবদত্ত মাজি। যার জেরে বিরাট পত্নী আনুশকার বিরুদ্ধে জনস্বার্থে মামলা করেছেন ওই ব্যক্তি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আনুশকা শর্মা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ