Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

প্রিন্স হ্যারি ও মেগান নিরবে সমর্থন দিচ্ছেন ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’কে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২০, ৬:৪৬ পিএম

প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল নিরবে সমর্থন দিচ্ছেন ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’। আর সেজন্যে
যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে অবস্তানকারী এই রয়েল দম্পতি জর্জ ফ্লয়েড হত্যায় কৃষ্ণাঙ্গ সম্প্রদায়ের পক্ষে সমর্থন দিতে যথাসাধ্য চেষ্টা করছেন। দ্য নিউজ, সিএনএন, দ্য সান
যুক্তরাষ্ট্রের মাসিক ওম্যান’স ফ্যাশন ম্যাগাজিন হার্পেরের সাংবাদিক অ্যামিড স্কোবি লিখেছেন, রাজকীয় জুটি পুলিশ বর্বরতা এবং ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলন সম্পর্কিত বিষয়গুলোর সঙ্গে শুরু থেকেই সংযুক্ত রয়েছেন। প্রতিটি স্তরের সম্প্রদায়ের নেতা, বন্ধুবান্ধব এবং বিভিন্ন স্তরের লোকদের সঙ্গে চুপচাপ বৈঠক করে চলেছেন।

বিশ্বের নানা প্রান্তে নৃশংস এ খুনের প্রতিবাদে বর্ণবাদ ও বৈষম্যের বিরুদ্ধে রাজপথে নেমেছে বিবেকবান মানুষেরা। লন্ডনবাসী জর্জ ফ্লয়েডের মৃত্যুর প্রতিবাদে রাস্তায় নেমে যাওয়ার পরে ব্লাক লাইভস ম্যাটার আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে মেগান এবং প্রিন্স হ্যারির কুইনস কমনওয়েলথ ট্রাস্ট এই আন্দোলনের পক্ষে একাত্মতা প্রকাশ করে মার্টিন লুথার কিংয়ের একটি উক্তি টুইট করে বলেছে , যে কোনও জায়গায় অবিচারে নিরবতা ন্যায়বিচারের জন্য হুমকি। এদিকে , বিদ্যমান করোনা পরিস্থিতিতে বর্ণবাদবিরোধী বিক্ষোভে অংশ না নিতে শনিবার নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছেন যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ