Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

এবার সউদীর আদালতে ৫৩ নারী তদন্ত কর্মকর্তা নিয়োগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২০, ৭:০৮ পিএম

সউদী আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সউদের রাজকীয় এক ফরমানে দেশটির বিচার বিভাগে ৫৩ জন নারী তদন্ত কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। এ সিদ্ধান্তের ফলে এই প্রথম সউদীর বিচার বিভাগে তদন্ত কর্মকর্তা হিসেবে অন্তত ৫৩ জন নারীকে নিয়োগ দেয়া হচ্ছে বলে সউদী গণমাধ্যম আল আরাবিয়ার এক প্রতিবেদনে জানানো হয়েছে।
খবরে বলা হয়, সউদী আরবের পাবলিক প্রসিকিউটরের জারি করা এক বিবৃতির মাধ্যমে জানানো হয়, এসব নারী কর্মকর্তাদের বিচার বিভাগের নির্দিষ্ট কিছু মামলার তদন্তের দায়িত্ব দেয়া হতে পারে।
এদিকে সউদী আরবের প্রসিকিউটর জেনারেলের মুখপাত্র ডাক্তার মজিদ আল-দেশিমানি ৫৩ নারী কর্মকর্তার নিয়োগের ব্যাপারটি নিশ্চিত করেছেন।
তিনি বলেছেন, সবমিলিয়ে ১৫৬ জন কর্মকর্তা নিয়োগপ্রাপ্ত হয়েছেন, খুব শিগগির তাদেরকে নিজ নিজ দায়িত্ব অর্পণ করা হবে।
এর আগে নারীদের ব্যাপক স্বাধীনতা নিশ্চিত করতে গত বছর তাদের গাড়ি চালানোর অনুমোদনও দেয়া হয়েছে। ফলে দিন দিন দেশটির ক্রাউন প্রিন্স মোহাম্মাদ বিন সালমানের বৃহৎ সংস্কার কর্মসূচী ভিশন- ২০৩০ বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ