Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

এ বছর ৮টি ভারতীয় ড্রোন ধ্বংস করেছে পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ১২:০১ এএম

পাকিস্তান সেনাবাহিনী শুক্রবার নিয়ন্ত্রণ রেখার (এলওসি) খানজর সেক্টরে আরো একটি ভারতীয় গোয়েন্দা কোয়াডকপ্টার গুলি করে ভূপাতিত করেছে। এ নিয়ে চলতি বছর আটটি ড্রোন ধ্বংস করেছে পাকিস্তান। সেনাবাহিনীর মিডিয়া শাখা আইএসপিআরের ডিজি মেজর জেনারেল বাবর ইফতেখার এক টুইটে জানান, কোয়াডকপ্টারটি নিয়ন্ত্রণ রেখা পার হয়ে পাকিস্তানের অভ্যন্তরে ৫০০ মিটার ঢুকে পড়ে। তিনি আরো জানান যে, চলতি বছর পাকিস্তান সেনাবাহিনী যতগুলো ভারতীয় গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে সেগুলোর মধ্যে এটা অষ্টম। এক সপ্তাহ আগে আজাদ কাশ্মিরে আরো একটি ভারতীয় কোয়াডকপ্টার ভূপাতিত করে পাকিস্তান। পাকিস্তানী কর্মকর্তারা মনে করেন ভারত ইচ্ছাকৃতভাবে নিয়ন্ত্রণ রেখায় উত্তেজনা বাড়াতে গোয়েন্দা ড্রোন পাঠাচ্ছে এবং তারা বিনা উষ্কানীতে গোলাবর্ষণ করছে, যা ২০০৩ সালের নভেম্বরে করা চুক্তির লঙ্ঘন। মেজর জেনারেল ইফতেখার গত বুধবার হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন যে ভারত যদি কোনরকম সামরিক দু:সাহস দেখায় তাহলে তাহলে সমুচিত জবাব দেয়া হবে। তিনি আগুন নিয়ে না খেলতে প্রতিবেশী দেশটিকে সতর্ক করে দেন। ডন, এসএএম।



 

Show all comments
  • Aminur ৭ জুন, ২০২০, ১১:২৮ পিএম says : 0
    ইনকেলাব এইটি ঘরানার প্রথম পূর্ণাঙ্গ পত্রিকা ইনকেলাবের পরিবারের জন্য রইলো আন্তরিক অভিনন্দন ও মোবারকবাদ। ইনকেলাব সাহসী যাত্রা আমাদের পরিচয় করিয়ে দিয়েছে সংবাদমাধ্যমের একটি নতুন ধারার সাথে। বর্তমানের হলুদ সাংবাদিকতা ও কপিবাজির মহড়ায় নিজেদের অনন্যতা প্রমাণ করতে পারা ইনকেলাবের একটি বড় সফলতা। আমি পত্রিকাটির উত্তরোত্তর অগ্রগতি ও দীর্ঘ অধিষ্ঠান কামনা করি। পত্রিকাটির আগামীর পথচলা হোক আরো দীপ্তিময় ও বর্ণাঢ্য।....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ