Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাস্থ্যবিধি মেনেই চলতে হবে: ইরানের প্রেসিডেন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০২০, ৯:৪৯ পিএম

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, নোবেল করোনাভাইরাস বা কোভিড- ১৯ দীর্ঘদিন ধরে থাকবে এবং কবে শেষ হবে তার কোনো ঠিক নেই। সেক্ষেত্রে লোকজনকে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

আজ শনিবার রাজধানী তেহরানে করোনাভাইরাস মোকাবেলা ও ব্যবস্থাপনা বিষয়ক সদর দপ্তরে এক বৈঠকে দেয়া বক্তৃতায় প্রেসিডেন্ট হাসান রুহানি এসব কথা বলেন। তিনি বলেন, “যেহেতু এই মহামারী কবে নাগাদ শেষ হবে তার সুনির্দিষ্ট সময়সীমা নেই সে ক্ষেত্রে দীর্ঘদিন ধরে আমাদেরকে স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা মেনে চলতে হবে।”

প্রেসিডেন্ট রুহানি সুস্পষ্ট করে বলেন, “আমরা কোনো অবস্থাতেই এখন নিশ্চিত হতে পারছি না যে, এই করোনাভাইরাস কবে শেষ হবে। সে ক্ষেত্রে করোনা মোকাবেলার জন্য অনুমোদিত ভ্যাকসিন আসার আগ পর্যন্ত আমাদেরকে একটি লম্বা সময় পাড়ি দিতে হতে পারে।”

প্রেসিডেন্ট হাসান রুহানি বলেন, “ইরানের সামনে শিল্প-কলকারখানা এবং দোকানপাট খুলে দেয়া ছাড়া আর কোনো বিকল্প ছিল না। একইসঙ্গে আমাদেরকে উচ্চ সতর্কতায় করোনাভাইরাস মোকাবেলা করতে হবে।” এ জন্য তিনি ইরানের জনগণকে স্বাস্থ্যবিধি এবং নিরাপত্তা নিয়মগুলো মেনে চলার আহ্বান জানান। একই সঙ্গে সামাজিক দূরত্বের বিষয়টির প্রতি সম্মান দেখানোর কথা বলেন। এছাড়া, যতটা সম্ভব লোকজনকে মাস্ক ব্যবহারের পরামর্শ দেন প্রেসিডেন্ট হাসান রুহানি।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ