Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭, ২২ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

সান্তাহারে সরকারি নির্দেশনা উপক্ষেতি

মো. মনসুর আলী, আদমদীঘি (বগুড়া) থেকে : | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ১২:০১ এএম

বগুড়ার সান্তাহার শহরে দোকানপাটসহ ব্যবসা প্রতিষ্ঠানে সরকারি নির্দেশনা উপেক্ষিত। করোনা সংক্রমণ রোধে নির্দেশনা অমান্য করে মার্কেট, ফুটপাথসহ শহরের প্রাণ কেন্দ্র রেলওয়ে জংশন এলাকায় অবৈধভাবে গড়ে উঠা দোকান ২৪ ঘণ্টা খোলা রাখা হচ্ছে। এতে করে করোনা ঝুঁকির আশঙ্কায় সবার মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
করোনায় আদমদীঘি উপজেলায় ডাক্তার ও পুলিশসহ প্রায় ১৬ জন আক্রান্ত হয়েছেন। আর সুস্থ হয়েছেন ৪ জন। লকডাউনের পর সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা দেয়া হলেও তাতে কান দিচ্ছে না সান্তাহারের ব্যবসায়ীরা। প্রশাসনের পক্ষ থেকে দোকানপাট ও অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা রাখার কথা বলা হয়েছে।

প্রশাসনের বেধে দেয়া নির্ধারিত সময়সীমা দোকানী ও ব্যবসায়ীরা মানছে না। বিকাল ৪টার পরও দোকানপাট এবং ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় শহরে করোনার ঝুঁকি দিন দিন বাড়ছে। অভিযোগ রয়েছে শহরের রেলগেটের ভেতরে অবৈধভাবে গড়ে উঠা দোকানপাটে কম দামে জিনিসপত্র বিক্রি হওয়ায় ক্রেতাদের ভিড় লেগেই থাকে।
এ ব্যাপারে সান্তাহার টাউন পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. আনিসুর রহমান বলেন, দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান খোলার নির্দিষ্ট সময় সম্পর্কে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কোন নির্দেশনা পাওয়া যায়নি। তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা একে এম আব্দুল্লাহ বিন রশিদ বলেন, আমরা খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ