Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ইমরান খানের পথে...

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ১২:০১ এএম

সাবেক অধিনায়ক ইমরান খানের পথ ধরতে চান পাকিস্তানি পেসার জুনায়েদ খান। ক্রিকেট থেকে অবসরের পর রাজনীতিতে যোগ দিয়ে ইমরান এখন পাকিস্তানের প্রধানমন্ত্রী। ক্রিকেট ক্যারিয়ার ছেড়ে রাজনীতিতে নিজে ভাগ্য পরীক্ষা করার ইচ্ছা বাঁহাতি পেসার জুনায়েদেরও।
পাকিস্তানের হয়ে ২২টি টেস্ট, ৭৬টি ওয়ানডে আর ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৮৯ উইকেট শিকার করেছেন জুনায়েদ। ৩০ বছর বয়সী এই পেসার অপেক্ষায় আছেন জাতীয় দলে জায়গা ফিরে পাওয়ার। ভাগ্য সহায় না হলে রাজনীতিতে ক্যারিয়ার গড়বেন। সম্প্রতি পাকিস্তানি সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘আমার লক্ষ্য জাতীয় দলে জায়গা করে নেওয়া। আমার মনে হয় আরও ৪-৫ বছর ক্রিকেট খেলতে পারব। যদি সেটা না হয় তাহলে আমি রাজনীতিতে ক্যারিয়ার গড়তে চাইব। আমার পরিবার রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।’
জুনায়েদের বাবা পাকিস্তানের সর্বশেষ সাধারণ নির্বাচনে অংশ নিতে পারতেন। কিন্তু শেষ মুহ‚র্তে নিজেকে গুটিয়ে নেন। তবে জুনায়েদ রাজনীতি করে দেশের ক্রিকেটের উন্নতিতে কাজ করতে চান।
জুনায়েদ ২০১৯ সালের ইংল্যান্ড সফরে সর্বশেষ পাকিস্তানের হয়ে খেলেছিলেন। গত বিশ্বকাপের দলে রাখা হয়নি এই বাঁহাতি পেসারকে। সর্বশেষ টেস্ট খেলেছিলেন ২০১৫ সালে, টি-টোয়েন্টি ২০১৪ সালে। জুনায়েদের আন্তর্জাতিক অভিষেক ২০১১ সালে।
আরেক পাকিস্তানি বাঁহাতি পেসার মোহাম্মদ আমির নিষিদ্ধ থাকায় আন্তর্জাতিক ক্রিকেটে ভাগ্য খুলেছিল জুনায়েদের। নিষেধাজ্ঞা থেকে আমির ফিরে আসার পর থেকেই পাকিস্তান জাতীয় দলে অনিয়মিত জুনায়েদ। গত বিশ্বকাপেও আমির থাকায় দলে রাখা হয়নি জুনায়েদকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন