Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

সীমিত আকারে অনুশীলনের ভাবনায় বিসিবি!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ১২:০১ এএম

চলতি বছরের জুলাই মাসে টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফরে যাওয়ার সূচি রয়েছে। আসন্ন এ সফরকে সামনে রেখে ক্রিকেটারদের মাঠে অনুশীলনের ফেরানো পরিকল্পনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
ক্রিকেটারদের মাঠের অনুশীলনে ফেরাতে আইসিসির গাইডলাইন অনুসরণ করে একাধিক কৌশল তৈরি করেছে বিসিবির মেডিকেল বিভাগ। সূত্র মতে, ২৫ জুন থেকে টাইগারদের প্রশিক্ষণ কার্যক্রম শুরু হতে পারে। তবে প্রশিক্ষণে ক্ষেত্রে গণহারে সুযোগ দেওয়া হবে না।
করোনার মাঝে সকলপ্রকার স্বাস্থ্যবিধি মেনে প্রশিক্ষণ নেওয়ার ক্ষেত্রে জাতীয় দলের সঙ্গে সম্পৃক্ত ক্রিকেটাররা অগ্রাধিকার পাবেন। ক্রিকেটারদের এ অনুশীলন পুল তৈরি করতে কাজ করছে জাতীয় দল নির্বাচক প্যানেল। এ অনুশীলন পুলে শ্রীলঙ্কা সফরের সম্ভাব্য ক্রিকেটাররা বেশি অগ্রাধিকার পাবেন, এমনটাই জানা গেছে। তবে এ সংখ্যা ৩৭ জনের বেশি নয়। এ বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানান, ‘৩৭ জন ক্রিকেটারকে নিয়ে ট্রেনিং পুল করা হচ্ছে। প্রথমত তালিকা তৈরি করে বিসিবিকে দেওয়া হবে। পরে মেডিকেল বিভাগ, আইসিসি ও বিসিবির তৈরি স্বাস্থ্যবিধি অনুসরণ করে তারা অনুশীলন করতে পারবে।’ প্রশিক্ষণ কার্যক্রম অনাবাসিক ক্যাম্পের মাধ্যমে হবে বলেও জানিয়েছেন তিনি।
সূচি অনুযায়ী জুনের শেষে তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা রয়েছে ভারতীয় ক্রিকেট দলের। এরপর টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ ক্রিকেট দল।
দক্ষিণ এশিয়ার মধ্যে শ্রীলঙ্কায় করোনায় আক্রান্তের হার বেশ কম হওয়ায় জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে সিরিজ আয়োজন করতে আগ্রহী শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এমনকি বাংলাদেশকে আতিথ্য দিতে শ্রীলঙ্কা প্রস্তুত বলেও জানানো হয়েছে। তবে শ্রীলঙ্কা আতিথ্য দিতে প্রস্তুত হলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে এখনো কোন চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হয়নি। বিশ্বব্যাপী করোনা পরিস্থিতির মধ্যে সরকারের সিদ্ধান্তের দিকে তাকিয়ে রয়েছে বিসিবি। সেই সিদ্ধান্ত আগামী ৭ দিনের মধ্যে হবার সম্ভাবনাই বেশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিবি

৬ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন