Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

২১ জুন শুরু লিভারপুলের শিরোপা মিশন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ১২:০১ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগ পুনরায় শুরুর তারিখ জানা গিয়েছিল আগেই। এবার প্রথম তিন রাউন্ডের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে লিগ কর্তৃপক্ষ। ৩০ বছরের লিগ শিরোপা খরা কাটানোর লক্ষ্যে ২১ জুন আবার মাঠে নামবে লিভারপুল, প্রতিপক্ষ এভারটন। নিজেদের ওয়েবসাইটে গতপরশু ২৯তম রাউন্ডের বাকি দুই ম্যাচসহ এই সূচি প্রকাশ করে প্রিমিয়ার লিগ।
করোনাভাইরাসের কারণে গত ১৩ মার্চ থেকে স্থগিত আছে প্রিমিয়ার লিগ। আগামী ১৭ জুন শেফিল্ড ইউনাইটেড-অ্যাস্টন ভিলা ম্যাচ দিয়ে আবার মাঠে গড়াবে ইংল্যান্ডের শীর্ষ ফুটবল প্রতিযোগিতাটি। একই দিন মাঠে নামবে ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল। ২৯তম রাউন্ডের এই দুটি ম্যাচই বাকি রয়েছে।
দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ২৫ পয়েন্ট এগিয়ে শীর্ষে আছে লিভারপুল। বাকি ৯ ম্যাচের দুটি জিতলে অন্য কেনো হিসেব ছাড়াই শিরোপা নিশ্চিত হবে ইয়ুর্গেন ক্লপের দলের। আর্সেনালের বিপক্ষে পেপ গুয়ার্দিওলার দল সিটি হারলে মাঠে ফেরার প্রথম দিনই শিরোপা নিশ্চিত করার সুযোগ থাকবে লিভারপুলের সামনে। সেক্ষেত্রে তাদের জিততে হবে প্রতিপক্ষের মাঠে।
১৯ জুন শুক্রবার টেবিলের অষ্টম স্থানে থাকা টটেনহ্যাম হটস্পারের মাঠে খেলবে পঞ্চম স্থানের দল ম্যানচেস্টার ইউনাইটেড। সব ম্যাচই হবে দর্শকশুন্য স্টেডিয়ামে। লিগের বাকি ম্যাচগুলোয় প্রতিটি দল পাঁচ জন বদলি খেলোয়াড় নামানোর সুযোগ পাবে। ২৯ ম্যাচে ২৭ জয় ও এক ড্রয়ে লিভারপুলের পয়েন্ট ৮২। এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৫৭। ৪ পয়েন্ট কম নিয়ে তিনে আছে ২৯ ম্যাচ খেলা লেস্টার সিটি। চতুর্থ স্থানে থাকা চেলসির পয়েন্ট ৪৮। ৪৫ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিভারপুল


আরও
আরও পড়ুন