Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

কাতার বিশ্বকাপের তৃতীয় স্টেডিয়াম প্রস্তুত

এএফপি : | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ১২:০১ এএম

প্রাণঘাতি করোনাভাইরাসের মাঝে সারাবিশ্বে ক্রীড়াযজ্ঞ বন্ধ থাকলেও বসে নেই কাতার। ২০২২ ফিফা বিশ্বকাপের জন্য তৃতীয় স্টেডিয়ামের নির্মাণ কাজ সম্পন্ন করেছে তারা। স্টেডিয়ামটি প্রস্তুত করতে আমিরাতিদের তিন বছর সময় ব্যয় করতে হয়েছে। দেশটির রাষ্টীয় সংবাদ মাধ্যমের এক রিপোর্টে এ তথ্য জানানো হয়েছে।
সূচি অনুযায়ী ২০২২ সালের ১৮ ডিসেম্বর এই এডুকেশন সিটি স্টেডিয়ামে আয়োজন করা হবে বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচ। তবে ছাড়পত্র পেতে দেরি হওয়ায় সেখানে উদ্বোধনী ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত বাতিল করা হয়েছে। কাতার বার্তা সংস্থার রিপোর্টে বলা হয়, ‘বিপণন ও উত্তরাধিকার বিষয়ক শীর্ষ কমিটি এবং কাতার ফাউন্ডেশন ২০২২ বিশ্বকাপের জন্য এই স্টেডিয়ামটির প্রস্তুতি সম্পন্ন হওয়ার ঘোষণা দিয়েছে। যেটি দেশটির এডুকেশন সিটিতে অবস্থিত।’
চতুর্দিকে বিশ্ববিদ্যালয় ও গবেষণা কেন্দ্র পরিবেষ্টিত হওয়ায় এই শহরকে এডুকেশন সিটি নামকরণ করা হয়েছে। টুর্নামেন্ট শেষে ৪০ হাজার আসন বিশিষ্ট এই স্টেডিয়ামের অর্ধেক উন্নয়নশীল দেশের স্টেডিয়াম নির্মাণের জন্য দান করা হবে।
বিশ্বকাপ শুরুর প্রায় আড়াই বছর আগে কাতার তাদের একেবারেই নবনির্মিত ৪০ হাজার আসনের আল-জনাব ও সংস্কারকৃত খালিফা আন্তর্জাতিক স্টেডিয়ামকে আয়োজক স্টেডিয়াম হিসেবে ঘোষণা করেছে। টুর্নামেন্টর জন্য নতুন ৫টি স্টেডিয়ামের নির্মাণ কাজ এখনো চলমান।



 

Show all comments
  • Noman Khan ৭ জুন, ২০২০, ১:২৫ এএম says : 0
    ডিউটি করচি ,,,,, ৩ মাস
    Total Reply(0) Reply
  • সাইফুল ইসলাম চঞ্চল ৭ জুন, ২০২০, ১:২৭ এএম says : 0
    এবার বিশ্বকাপ হবে কিনা তার ঠিক নাই, স্টেডিয়াম নিয়ে পড়ে আছে তারা।
    Total Reply(0) Reply
  • বারেক হোসাইন আপন ৭ জুন, ২০২০, ১:৩০ এএম says : 0
    েএরা এখনও কাতার বিশ্বকাপ নিয়ে পড়ে আছে।
    Total Reply(0) Reply
  • নীল আকাশ ৭ জুন, ২০২০, ১:৩০ এএম says : 0
    স্টেডিয়াম প্রস্তুত হবে কিন্তু খেলা আর হবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতার


আরও
আরও পড়ুন