Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

করোনা ভাইরাস : নিউইয়র্কে মৃত্যুহীন একটি দিন

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুন, ২০২০, ১০:২৪ পিএম | আপডেট : ১১:৪৬ এএম, ৭ জুন, ২০২০

নিউইয়র্ক নগরীর স্বাস্থ্য বিভাগ জানিয়েছে গত ৪ জুন করোনাভাইরাসে কোনো নতুন মৃত্যু হয়নি। মার্চ মাসের ১১ তারিখের পর এই প্রথম বিশ্বের অন্যতম প্রধান এ শহরটি একদিন করোনাভাইরাসে মৃত্যুহীন কাটাল।

তবে সেখানকার স্বাস্থ্যবিভাগ বলছে, এটি প্রাথমিক তথ্য। চূড়ান্তভাবে করোনায় কেউ মারা যাননি ওইি চব্বিশ ঘণ্টায় সেটা তারা উল্লেখ করেনি।

যুক্তরাষ্ট্রে শুধু নিউইয়র্ক নগরীতেই ২১ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে করোনাভাইরাসের সংক্রমণে। করোনাভাইরাসে বিপন্ন অবস্থা থেকে নিউইয়র্ক ধাপে ধাপে খুলে দেওয়া হচ্ছে ৮ জুন থেকে।

তবে গত এক সপ্তাহ থেকে দেশটিতে পুলিশ কর্তৃক কৃষ্ণাঙ্গ ফ্লয়েড হত্যার প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ হচ্ছে। ছড়িয়ে পড়া ব্যাপক বিক্ষোভের কারণে করনাভাইরাসের পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়াবে, তা নিয়ে উৎকণ্ঠা বিরাজ করছে। বিক্ষোভে যোগ দেওয়া লোকজনের অধিকাংশই মাস্ক পরে থাকলেও এবং শারীরিক দূরত্ব যতটা সম্ভব মানা হলেও এ বিক্ষোভ সমাবেশগুলোর প্রভাব বুঝতে দু সপ্তাহ অপেক্ষা করতে হবে বলে মনে করছেন স্বাস্থ্যকর্মীরা। খবর: সিএনবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা
আরও পড়ুন