Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান দেয়া ঠিক হয়নি

সংবাদ সম্মেলনে ঢাবি ছাত্রদল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাস সঙ্কট মোকাবেলার জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনুদান দেয়া ঠিক হয়নি বলে মন্তব্য করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রদল নেতারা। গতকাল নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহবায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, বিগত প্রায় আড়াই মাস যাবত করোনা সঙ্কট চলছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আজ অবধি করোনা সঙ্কট মোকাবিলায় কোনো ভূমিকা পালন করতে পারেনি। উপরন্তু তারা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ কোটি ৩৬ লাখ টাকা অনুদান দিয়েছেন। এই অনুদান দেয়া কোনোভাবেই ঠিক কাজ হয়নি। আমরা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি।
গত ৩১ মে থেকে বিশ্ববিদ্যালয়ের উচ্চতর বিজ্ঞান গবেষণা কেন্দ্রে চালু হওয়া করোনাভাইরাসের নমুনা পরীক্ষা কেন্দ্র বন্ধ হয়ে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে তা চালুর দাবি জানিয়েছেন রাকিব। ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনলাইন ক্লাস চালুর পরিকল্পনা প্রসঙ্গ টেনে রাকিব বলেন, অনলাইন ক্লাস যদি চালু করা হয় সেজন্য অবকাঠামো ঠিক করে যেন তা চালু করা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য যেন অনুদানের ব্যবস্থা করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সচিব মো. আমান উল্লাহ আমান। সেখানে করোনা সঙ্কটের সময় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল ক্যাম্পাস এলাকায় খাদ্যসামগ্রী, রান্না করা খাবার, সুরক্ষাসামগ্রী বিতরণ, বেসিন স্থাপন করাসহ নানা উদ্যোগের কথা তুলে ধরা হয়।
এসময় আরও উপস্থিত ছিলেন- ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন