Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

ইংল্যান্ডের নর্থাম্পটন বারায় প্রথম বাংলাদেশী ডেপুটি মেয়র হলেন রুফিয়া আশরাফ

যুক্তরাজ্য সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ৯:২৩ এএম

ইংল্যান্ডের নর্থাম্পটন বারা কাউন্সিলের প্রথম ব্রিটিশ বাংলাদেশী বাঙালি কাউন্সিলর রুফিয়া আশরাফ ডেপুটি মেয়র হিসেবে দায়িত্ব নিয়ে বিলেতে বাঙালি কমিউনিটির মুখ উজ্জ্বল করলেন ।

করোনা ভাইরাসের কারনে কাউন্সিলের বার্ষিক সভা গত ২১ শে মে জোম আপসের মাধ্যমে অনুষ্ঠিত হয়।

আর ভারচুয়াল সভায় রুফিয়া আশরাফ আগামী এক বছরের জন্য ডেপুটি মেয়র হিসাবে শপথ নেন।

নর্থাম্পটনের ইতিহাসে প্রথম বাংলাদেশী ডেপুটি মেয়র হয়ে রুফিয়া আশরাফ জানান, নর্থাম্পটনের ইতিহাসে সাত শত বছর পরে আমি কল্পনা করিনি আমি প্রথম বাংলাদেশী ডেপুটি মেয়র হবো। ব্রিটেনের মুলধারার রাজনীতিতে তরুনদের আসার আহবান জানান রুফিয়া আশরাফ।

উল্লেখ্য নর্থাম্পটনের ডালিংটন এলাকার ওয়ারেন রোডের বাসিন্দা ডেপুটি মেয়র রুফিয়া আশরাফ। এক ছেলে ও দুই মেয়ে সন্তানের জননী রুফিয়া আশরাফের স্বামী আবু তাহের মোহাম্মদ আশরাফ। রুফিয়া আশরাফের বাংলাদেশের বাড়ী সিলেট নগরীর ছাড়াদিঘীর পার।

রুফিয়া আশরাফ দুইবার ইংল্যান্ডের নর্থাম্পটন সেইন্ট জেমস ওয়ার্ড থেকে লেবার পার্টির প্রার্থী হয়ে কাউন্সিলর নির্বাচিত হন।

২০১৪ সালে স্থানীয় সরকার নির্বাচনে প্রথম বারের মতো কাউন্সিলার বিজয়ী হওয়ার পর থেকেই নর্থাম্পটন বারাহ কাউন্সিলের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন রুফিয়া আশরাফ।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ