Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

মালদ্বীপে আটকে পড়া ২৬৫ বাংলাদেশি দেশে ফিরেছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ৯:২৫ এএম

করোনাভাইরাস মহামারীতে মালদ্বীপে আটকে পড়া ২৬৫ শিক্ষার্থী ও পর্যটক শনিবার রাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইট যোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছেন। বিমানবন্দর কল্যাণ ডেস্ক এ বিষয়টি নিশ্চিত করেছে।
বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণের পর লকডাউনের কারণে আকাশপথে যোগাযোগ বন্ধ রয়েছে। তবে বিভিন্ন দেশে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে কাজ করছে সরকার। এরই অংশ হিসেবে এই বাংলাদেশিদের ফিরিয়ে আনা হলো।
মালদ্বীপ থেকে আসা বাংলাদেশিরা হেলথ সার্টিফিকেট নিয়ে এসেছেন। তাদের কারও দেহেই করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি। তবে তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।
মালদ্বীপে ১৮৮৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ১০১৮ জনই সেখানে অবস্থানরত বাংলাদেশি। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৮ জন, যার মধ্যে ৩ জনই বাংলাদেশি। মালদ্বীপে বাংলাদেশ হাইকমিশন সূত্রে এসব তথ্য জানা গেছে। জানা গেছে, দেশটিতে বৈধ ও অবৈধ মিলিয়ে প্রায় ১ লাখ বাংলাদেশি ঘরবন্দি অবস্থায় চরম হতাশায় দিন কাটাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রত্যাবর্তন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ