Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনে শামিল হলেন অ্যাঞ্জেলিনা জোলি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ১১:৫৯ এএম

সম্প্রতি মার্কিন মুলুকে শ্বেতাঙ্গ পুলিশের নৃশংসতায় মারা যান সাবেক বাস্কেটবল খেলোয়াড় জর্জ ফ্লয়েড। তার মৃত্যুতে উত্তাল যুক্তরাষ্ট্র, কানাডা, লন্ডন সহ বিশ্বের প্রায় অনেক দেশ। কৃষ্ণাঙ্গ যুবক হত্যার প্রতিবাদে শুরু হয়েছে ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলন। ইতোমধ্যে এই আন্দোলনে সাধারণের পাশাপাশি অংশ নিয়েছেন হলিউডের প্রথম সারির তারকারা। এবার সে তালিকায় নাম লেখালেন অস্কারজয়ী অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

জানা গিয়েছে, আন্দোলনে অংশ নেওয়া কৃষ্ণাঙ্গদের সহায়তায় তাদের জাতীয় কল্যান সমিতির তহবিলে ১ কোটি ৭০ লাখ টাকা আর্থিক অনুদান দিয়েছেন অ্যাঞ্জেলিনা জোলি।

এ প্রসঙ্গে গণমাধ্যমে অ্যাঞ্জেলিনা জোলি বলেন, যেহেতু এই সংস্থা সামাজিক সমতা, ন্যায় ও সংবিধান সংশোধনের জন্য লড়াই করছে তাই আমি তাদেরকে সাহায্য করেছি।

তিনি এও বলেন, তিনি নির্দিষ্ট কোন বর্ণের পক্ষে নয়। এই নির্মম হত্যার বিচার হওয়া উচিত। পাশাপাশি আমেরিকার সকল নাগরিক মিলে সমাজ থেকে অন্যায় অবিচার দূর করতে সক্ষমও বলে জানান ৪৫ বছর বয়সী এই চিত্রতারকা।

শুধু জোলিই নন, জেমি ফক্স, টেসলা থম্পসন, এমা ওয়াটসন, জাস্টিন বিবার, টেইলর সুফট সহ অসংখ্য তারকারা শ্বেতাঙ্গ পুলিশের বর্বরতার বিরুদ্ধে ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনে সংহতি প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ