Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই মার্কিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ‘সেকেন্ড ডিগ্রি’ হামলার অভিযোগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ১২:৩৩ পিএম

মার্টিন গুগিনো নামের ৭৫ বছরের বৃদ্ধকে ধাক্কা দিয়ে ফেলে দেয়ায় মার্কিন দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ‘সেকেন্ড ডিগ্রি’ হামলার অভিযোগ আনা হয়েছে। পুলিশ অফিসার আরন টরগ্লাস্কি ও রবার্ট ম্যাকক্যাব’এর বিরুদ্ধে আনা এ অভিযোগ প্রমান হলে অন্তত ৭ বছরের জেল হতে পারে। বিবিসি, ডেইলি বিস্ট

গুগিনো নামের ওই ৭৫ বছরের বৃদ্ধ যাচ্ছিলেন নিউ ইয়র্কের একটি ফুটপাত দিয়ে যাবার সময় বিনা উস্কানিতেই ওই দুই পুলিশ অফিসার তাকে ধাক্কা দিয়ে ফেলে দিলে মার্টিনের মাথার পিছন দিক থেকে রক্ত গড়িয়ে পড়তে দেখা যায়। এ ভিডিওটি শনিবার পর্যন্ত ৭৮ মিলিয়ন মানুষ দেখেছে।

দু ই পুলিশ অফিসার জামিনে মুক্তি পান এবং ‘ বাফেলো ’ পুলিশ হিসেবে পরিচিত দলটি ‘ এমারজেন্সি রেসপন্স ’ টিম হিসেবে কাজ করছিল। তাদের গ্রেফতার করার প্রতিবাদে দলের অন্য ৫৭ জন কর্মকর্তা পদত্যাগ করেন । মার্টিন গুগিনো বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এবং তার অবস্থা আশঙ্কামুক্ত ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ