Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

তুরস্কে অধিকাংশ করোনা রোগী ঘরে থেকেই সুস্থ হয়েছেন : স্বাস্থ্যমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ১:৫৮ পিএম

তুরস্কে শনিবার পর্যন্ত এক লাখ ৬৯ হাজার ২১৮ জন করোনা আক্রান্ত হয়েছে। এর মধ্যে চার হাজার ৬৬৯ জনের মৃত্যু হয়েছে। আর চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়ে উঠেছে এক লাখ ৩৫ হাজার ৩২২ জন। অর্থাৎ, দেশটিতে আক্রান্তদের মধ্যে প্রায় ৮০ ভাগই সুস্থ হয়ে উঠেছে। শনিবার টুইটারে দেওয়া এক পোস্টে দেশটির স্বাস্থ্যমন্ত্রী ফাহরেতিন কোচা সুস্থতার এ হার নিশ্চিত করেছেন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে তুর্কি সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি।
প্রতিবেদনে বলা হয়, তুরস্কে এখন পর্যন্ত মোট ২৩ লাখ তিন হাজার ২৫৮টি করোনা পরীক্ষা সম্পন্ন হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী ফাহরেতিন কোচা জানিয়েছেন, শনাক্ত হওয়া রোগীদের অধিকাংশই ঘরে থেকে সুস্থ হয়ে উঠেছেন।
গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৫ হাজার ৮৪৬ জনের করোনা পরীক্ষা সম্পন্ন হয়েছে। এর মধ্যে ৮৭৮ জনের শরীরে এ ভাইরাস শনাক্ত হয়েছে। একই সময়ে করোনায় মৃত্যু হয়েছে ২১ জনের।
এখন পর্যন্ত শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে আইসিইউ-তে চিকিৎসা নেওয়া রোগীর সংখ্যা ২৬৪।
এদিকে বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা চার লাখ ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ড ওমিটারস জানিয়েছে, করোনাভাইরাস বৈশ্বিক মহামারিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত বিশ্বজুড়ে মোট আক্রান্তের সংখ্যা ৬৯ লাখ ৭৩ হাজার ৪২৭। এর মধ্যে চার লাখ দুই হাজার ৪৯ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়ে উঠেছে ৩৪ লাখ ১১ হাজার ১১৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ